বিজ্ঞাপন

মাঠে অসদাচরণে শাস্তি: ক্রিসমাসে বাবাকে গিফট দিবেন না ব্রড!

August 12, 2020 | 1:52 pm

স্পোর্টস ডেস্ক

স্টুয়ার্ট ব্রড ক্রিকেট বিশ্বে এক নামে পরিচিত। ইংল্যান্ডের সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক তিনি। তার বাবা ক্রিস ব্রডেরও কিন্তু বেশ নামডাক আছে। আশি-নব্বয়ের দশকে কাউন্টি ক্রিকেটে পরিচিত নাম ছিলেন তিনি। বাঁহাতি ব্যাটসম্যান ইংল্যান্ডে হয়ে ৩৪টি টেস্ট খেলেছেন, ওয়ানডে ২৫টি। প্রথম শ্রেণী ও লিস্ট ‘এ’ মিলিয়ে সাড়ে ছয়শ’র বেশি ম্যাচ খেলেছেন। ক্রিকেট ছেড়ে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করছেন ক্রিস। আইসিসির এলিট প্যানেলের সদস্য তিনি। বাবা ক্রিসকে এবারের ক্রিসমাসে গিফট দিবেন না স্টুয়ার্ট ব্রড! ঘটনা ওল্ড ট্রাফোর্ড টেস্টে সৃষ্টি।

বিজ্ঞাপন

চলুন খোলাসা করে বলা যাক। ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার ওল্ড ট্রাফোর্ড টেস্টে ম্যাচ রেফারির দায়িত্ব পালন করেছেন ক্রিস ব্রড। ছেলে স্টুয়ার্ট ব্রড ম্যাচে আইসিসির আচোরণবিধি ভঙ্গ করেছেন। পাকিস্তানের ইয়াসির শাহকে আউট করে তার দিকে তেড়ে গেছেন। দু’একটা গালিও ছুড়েছেন। তাতে আইসিসির আচরণবিধির ২.৪ ধারাটি ভেঙেছেন ব্রড।

ম্যাচ শেষে ছেলে স্টুয়ার্ট ব্রডকে শুনানিতে ডাকেন ম্যাচ রেফারি বাবা ক্রিস ব্রড। দোষ স্বীকার করে নিয়েছেন স্টুয়ার্ট। পরে কপালে জুটেছে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা। বাবা ক্রিসই শাস্তি জারি করেছেন স্টুয়ার্টের ওপর। ছেলের নামে একটা ডিমেরিট পয়েন্টও যোগ করেছেন ক্রিস।

মজা করেই কিনা পরে স্টুয়ার্ট ব্রড টুইটারে লিখেছেন, এবারের ক্রিসমাসে গিফট ও কার্ডের তালিকা থেকে বাবার নাম কেটে দিবেন!

বিজ্ঞাপন

গত দুই বছরের মধ্যে এ নিয়ে তৃতীয়বারের মতো ডিমেরট পয়েন্ট পেলেন ব্রড। ২০১৮ সালের আগস্টে ভারতের বিপক্ষে ট্রেন্টব্রিজ টেস্টে এবং গত বছরের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শাস্তি পেয়েছিলেন তিনি।

আইসিসির নিয়ম মতে, এক বছরের মধ্যে কোন ক্রিকেটার চারটি ডিমেরিট পয়েন্ট পেলে তাকে একটি টেস্ট বা দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টি ম্যাচ নিষিদ্ধ থাকতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন