বিজ্ঞাপন

ডিএনসিসিতে ৪০টি স্থাপনায় এডিসের লার্ভা, ৩১ হাজার টাকা জরিমানা

August 12, 2020 | 6:28 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) এলাকায় পরিচালিত চিরুনি অভিযানে ৪০টি স্থাপনায় এডিসের লার্ভা পাওয়া গেছে। এজন্য ২৬টি মামলায় অভিযুক্তদের ৩১ হাজার টাকা জরিমানা করেছে সংস্থাটি।

বিজ্ঞাপন

বুধবার (১০ আগস্ট) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডে একযোগে চিরুনি অভিযান পরিচালনা করেছে সংস্থাটি। বিকেলে এ তথ্য নিশ্চিত করেন ডিএনসিসির তথ্য অফিসার আতিকুর রহমান।

তিনি জানান, তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা অভিযানের চতুর্থ দিনে আজ আজ মোট ১৩ হাজার ৯৪টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে মোট ৪০টিতে এডিস মশার লার্ভার সন্ধান পায় পরিদর্শন টিম। এছাড়া ৭ হাজার ৬০৪টি বাড়ি-স্থাপনায় এডিস মশা বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া গেলে সেসকল স্থানে কীটনাশক প্রয়োগের ব্যবস্থা নেয় পরিদর্শন টিম। সেই সঙ্গে ১৯টি মামলায় মোট ৩১ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং অন্যান্য বাড়ি ও স্থাপনার মালিককে সতর্ক করে পরিদর্শন টিম।

উল্লেখ্য, গত ৬-১৫ জুন প্রথম ও ৪-১৪ জুলাই দ্বিতীয় পর্যায়ের চিরুনি অভিযান শেষে গত ৮ আগস্ট থেকে তৃতীয় পর্যায়ের ১০ দিনব্যপী চিরুনি অভিযান শুরু হয়েছে। চিরুনি অভিযান চলাকালে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোরদার করা হয়েছে। একই সঙ্গে ডিএনসিসির জনসাধারণের জন্য বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা কার্যক্রমে গত ৯ আগস্ট থেকে শুরু হয়েছে। এ পরীক্ষা মাসব্যাপাী চলমান থাকবে বলে জানিয়েছে ডিএনসিসি।

বিজ্ঞাপন

তৃতীয় পর্যায়ের অভিযানের এই চার দিনে মোট ৫২ হাজার ৮৭০টি বাড়ি-স্থাপনা পরিদর্শন করে ২৮৪টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায় এবং চার দিনে মোট ৩ লাখ ৩০হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ডিএনসিসির চিরুনি অভিযান আগামীকালও অব্যাহত থাকবে বলে জানিয়েছে সংস্থাটির জনসংযোগ বিভাগ।

সারাবাংলা/এসএইচ/এমআই

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন