বিজ্ঞাপন

মশার ওষুধ কেনায় সিন্ডিকেট ভেঙে দিয়েছি: মেয়র আতিকুল

August 12, 2020 | 7:11 pm

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

ঢাকা: মশা নিধনের জন্য প্রয়োজনীয় ওষুধ কেনার পেছনে যে সিন্ডিকেট ছিল, তা ভেঙে দিয়েছেন বলে দাবি করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এ মাসেই মশা নিধনের নতুন ওষুধ গ্র্যানিউলস আসছে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (১২ আগস্ট) রাজধানীর উত্তরা কমিউনিটি সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন ডিএনসিসি মেয়র। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) বিষয়ক মন্ত্রী তাজুল ইসলাম।

অনুষ্ঠানে ঈদুল আজহায় কোরবানির বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করায় পরিচ্ছন্নতাকর্মীদের প্রতি সিটি করপোরেশনের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম বলেন, আগে মশার ওষুধ কেনার ক্ষেত্রে বড় সিন্ডিকেট ছিল। আমরা সেই সিন্ডিকেট ভেঙে দিয়েছি। এখন আমরা মশার নতুন ধরনের গ্র্যানিউলস ওষুধ আনছি।

বিজ্ঞাপন

মেয়র বলেন, যেখানেই পানি জমে থাকবে, এ ওষুধ রেখে দিলে সেখানে আর এডিস মশা বংশবিস্তার করবে না। এ মাসের ২০ থেকে ২৫ তারিখের মধ্যে এ ওষুধ ডিএনসিসিতে চলে আসবে।

প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম বলেন, আগে পরিচ্ছন্নতাকর্মীদের মানুষই মনে করা হতো না। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলতেন, তারাও মানুষ। সবারই নিজ নিজ জীবন উন্নত করার স্বপ্ন দেখার অধিকার আছে। তাদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। তাদের সুন্দর জীবনযাপনের অধিকার রয়েছে।

সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীদের জন্য বহুতল ভবন নির্মাণের কাজ চলছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, ২২১ কোটি টাকা ব্যয়ে গাবতলীতে পরিচ্ছন্নতাকর্মীদের জন্য বহুতল ভবন নির্মাণ করা হচ্ছে। বসবাসের আধুনিক সুযোগ সুবিধা নিয়ে পরিকল্পিতভাবে সেগুলো গড়ে তোলা হচ্ছে। সেখানে ১৫ তলা বিশিষ্ট চারটি ভবন নির্মাণের কাজ শুরু হয়েছে। যেখানে ৪৮৪টি পরিবারের বাসস্থান নিশ্চিত হবে। প্রতিটি ফ্ল্যাটে দু’টি করে রুম এবং একটি করে টয়লেট থাকবে। তাদের ছেলে-মেয়েদের শিক্ষার জন্য বিদ্যালয় থাকবে। এরই মধ্যে সেখানে প্রাথমিক বিদ্যালয় নির্মাণের কাজও চলছে। সেখানে মন্দির, মসজিদ, গির্জা, প্যাগোডা সবই থাকবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে এলজিআরডি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলালুদ্দিন আহমদ, ডিএনসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর সাইদুর রহমানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ফাইল ছবি

সারাবাংলা/এমএমএইচ/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন