বিজ্ঞাপন

চলে গেলেন জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার পিন্টু

August 13, 2020 | 4:51 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: রাঙ্গামাটি জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টু আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। দীর্ঘদিন ধরে তিনি জটিল লিভার সিরোসিস রোগে ভুগছিলেন।

বিজ্ঞাপন

বুধবার (১২ আগস্ট) বিকেল ৩টায় তিনি রাঙ্গামাটির কাপ্তাইয়ে অবস্থিত চন্দ্রঘোনা ক্রিশ্চিয়ান হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রবার্ট রোনাল্ড পিন্টু।

পারবার সূত্র জানিয়েছে, এর আগে তাকে ঢাকা বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। গত ১০ আগস্ট বিকেল ৪ টায় তাকে নিজ জন্মস্থান কাপ্তাইয়ের চন্দ্রঘোনা ক্রিশ্চিয়ান হাসপাতালে এনে ভর্তি করা হয়। প্রয়াত রবার্ট রোনাল্ড পিন্টু আর কাপ্তাই উপজেলা মিশন এলাকার বাসিন্দা। তার মরদেহ চন্দ্রঘোনা মিশন এলাকায় নিজ বাসভবনে রাখা হয়।

চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ সংঘের সভাপতি বিপ্লব মারমা জানিয়েছেন, আজ বৃহস্পতিবার (১৩ আগস্ট) সকাল ১১টায় তাকে চন্দ্রঘোনা ক্রিশ্চিয়ান হাসপাতাল সংলগ্ন শহিদ মিনারে রাষ্ট্রীয় মযাাদায় ‘গার্ড অব অনার’ দেওয়া হবে। দুপুর ১২টায় মিশন খিয়াং পাড়ায় তাকে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

বিজ্ঞাপন

প্রয়াত রবার্ট রোনাল্ড পিন্টু রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া কাপ্তাই উপজেলা রাইফেল ক্লাব, উপজেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন।

মুক্তিযোদ্ধা রবার্ট রোনাল্ড পিন্টুর মৃত্যুতে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটির সাংসদ দীপংকর তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুনতাসির জাহান, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডসহ বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন