বিজ্ঞাপন

মানিকগঞ্জে তারেক-মিশুক স্মরণে নানা কর্মসূচি, রেললাইনের দাবি

August 13, 2020 | 5:13 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ এবং এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীর স্মরণে মানিকগঞ্জে স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন ও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচি থেকে ঢাকা-পাটুরিয়া সড়কে রেললাইন সংযোগের দাবি জানিয়েছে বিভিন্ন সংগঠন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে এসব কর্মসূচি পালন করা হয়। মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি পরিষদ, বারসিক, রেইনবো থিয়েটারসহ বিভিন্ন সংগঠন যৌথভাবে এসব কর্মসূচির আয়োজন করে।

একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দিপক কুমার ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারণ জাহঙ্গীর আলম বিশ্বাস, বারসিক প্রতিনিধি বিমল রায়, কৌড়ি এম এ রউফ কলেজের অধ্যাপক নাসিম উদ্দিন, তারেক মাসুদ-মিশুক মনির স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক সাংবাদিক রিপন আনসারী, কমরেড শামসুল আলম খান, কমরেড দুলাল বিশ্বাস, রেইনবো থিয়েটারের প্রতিষ্ঠাতা গিনি আলম, সাংবাদিক পারভেজ বাবুল, নজরুল ইসলামসহ অন্যরা।

৮ বছরে মেলেনি ক্ষতিপূরণ, নিষ্পত্তির অপেক্ষায় তারেক মাসুদের মামলা

মহাসড়কের পাশে নিরাপদ সড়ক ও ঢাকা-পাটুরিয়া সড়কে রেললাইন সংযোগসহ বিভিন্ন দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে তারেক মাসুদ-শিশুক মুনীরের স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে দুর্ঘটনাস্থল ও বানিয়াজুরী এলাকায় বৃক্ষরোপণ করা হয়েছে।

বিজ্ঞাপন

উল্লেখ্য,২০১১ সালের ১৩ আগস্ট সকালে কাগুজের ফুল সিনেমার সুটিং স্পট দেখে মানিকগঞ্জের শিবালয় উপজেলার শালজানা গ্রাম থেকে ঢাকা ফিরছিলেন প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ, তার স্ত্রী ক্যাথরিন মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ ৯ জনের একটি দল। পথে ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা এলাকায় বিপরীতগামী চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের সংষর্ষে মাইক্রোবাসটি বাসটি দুমড়ে মুচড়ে যায়। এসময় তারেক মাসুদ, মিশুক মুনীর, প্রডাকশন সহকারী ওয়াসিম, জামাল এবং মাইক্রোবাস চালক মুস্তাফিজুর রহমানসহ ৫ জন নিহত হন।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন