বিজ্ঞাপন

শেষ থেকে শুরু করতে চান সৌম্য

August 13, 2020 | 5:07 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

সৌম্য সরকার সবশেষ ব্যাট হাতে নিয়েছিলেন চলতি বছরের মার্চে। করোনাভাইরাস দেশব্যপী দাপট দেখানোর আগে সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকায় ৯ ও ১১ মার্চ খেলেছিলেন দুই ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি। দুই ম্যাচেই ঝড়ো ব্যাটে উড়িয়ে দিয়েছেন শন উইলিয়ামস অ্যান্ড কোংদের। অক্টোবরে অনুষ্ঠেয় শ্রীলঙ্কা সিরিজে সেখান থেকেই শুরু করতে চান এই টাইগার টর্নেডো ওপেনার।

বিজ্ঞাপন

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে ৩২ বলে অপরাজিত ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেছিলেন সৌম্য। আর তাতে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক। ২০১ রানের বড় লক্ষ্যে খেলতে নামা জিম্বাবুয়ে গুটিয়ে যায় ১৫২ রানে। ৪৮ রানের বড় জয়ে মাঠ ছাড়ে টিম বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও সৌম্য দাপট! মাত্র ১২০ রান তাড়ায় নামা বাংলাদেশকে ১৬ বলে ২০ রানের ইনিংসে ১ উইকেটের খরচায় জয়ের বন্দরে পৌঁছে দেন।

অক্টোবরে শ্রীলঙ্কা বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে করোনাকালে প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। আসন্ন এই সফরেও জিম্বাবুয়ের বিপক্ষে টি টোয়েন্টিতে দেখানো সেই ব্যাটিং দাপট অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করলেন মারকুটে এই ওপেনার, ‘শেষ খেলেছিলাম টি-টোয়েন্টি, জিম্বাবুয়ের সাথে। দুটোই ভালো ছিল। তো চেষ্টা করবো ওখান থেকেই নতুন করে শুরু করার। শ্রীলঙ্কায় খেলা হয়েছে দুই-তিন বারের বেশি।’

বৃহস্পতিবার (১৩ আগস্ট) হোয়াটসঅ্যাপে পাঠানো বিসিবির ভিডিও বার্তায় তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

করোনাকালের সৌম্যরা ঘরবন্দী থাকলেও ইংল্যান্ড ঠিকই মাঠের ক্রিকেটে ব্যস্ত সময় কাটাচ্ছে। গেল মাসে বিশ্বের প্রথম দল হিসেবে অতিমারির সময়ে টেস্ট সিরিজ খেলেছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। এখন চলছে পাকিস্তানের বিরুদ্ধে লাল বলের লড়াই। মাঠে নিজেদের খেলা ছিল না তাই তাদের খেলা দেখে সৌম্য আফসোস করতেন। কেবলই মনে হত, তারা কবে খেলবেন? অবশেষে লঙ্কা সিরিজ আয়োজন হওয়ায় স্বস্তি ফিরেছে তার খেলোয়াড়ী চিত্তে।

‘অবশ্যই স্বস্তির যে অন্তত খেলা শুরু হতে যাচ্ছে আমাদেরও। যখন খেলা দেখতাম ইংল্যান্ডের, তো খারাপ লাগতো অনেক যে আমরা কবে খেলবো। অবশ্য ভালোও লাগতো যে খেলা শুরু হয়েছে। এখন গতকাল শোনা গেল আমাদের ট্যুর কনফার্ম হয়েছে। এটা নিজের কাছে অনেক ভালো লাগছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দেওয়া তথ্যানুযায়ী, অক্টোবরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে দেশ ছাড়ার কথা রয়েছে টিম টাইগারদের।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন