বিজ্ঞাপন

চতুর্থ পর্যায়ে সঞ্জয় দত্ত’র ক্যানসার, বাঁচার সম্ভাবনা ১০ শতাংশ!

August 13, 2020 | 5:16 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বলিউড তারকা সঞ্জয় দত্তের শারীরিক সমস্যা যতটা গুরুতর ভাবা হয়েছিল তার থেকে আরও বেশি সংকটজনক বলে মনে করা হচ্ছে। তৃতীয় পর্যায়ে নয়, একেবারে চতুর্থ পর্যায়ে ফুসফুস ক্যানসারে আক্রান্ত তিনি। মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের সুত্র দিয়ে এ খবর জানিয়েছে ভারতীয় একটি গণমাধ্যম।

বিজ্ঞাপন

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়েছে, গত শনিবার (৮ আগস্ট) যখন মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে সঞ্জয় ভর্তি হয়েছিলেন, তার অক্সিজেন স্যাচুরেশনের লেভেল অনেকটাই কম ছিল। তা দেখে প্রথমে করোনা পরীক্ষা করা হয়েছিল। সেই পরীক্ষার ফল নেগেটিভ আসে। কিন্তু অক্সিজেন লেভেলে কোনও পার্থক্য ছিল না। তা খেয়াল করেই চিকিৎসকরা সঙ্গে সঙ্গে ক্যানসারের পরীক্ষা করানোর নির্দেশ দেন। তাতেই সঞ্জয় দত্তের শরীরে ক্যানসারের উপস্থিতি জানা যায়। প্রথমে শোনা গিয়েছিল, তৃতীয় পর্যায়ের ফুসফুস ক্যানসারে আক্রান্ত সঞ্জয় দত্ত। কিন্তু এখন হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে, চতুর্থ পর্যায়ের ক্যানসারে আক্রান্ত বলিউডের এই অভিনেতা।

বিশেষজ্ঞদের মতামত জানিয়ে ওই প্রতিবেদনে আরও বলা হয়, চতুর্থ পর্যায়ের ফুসফুসের ক্যানসারের ক্ষেত্রে বাঁচার সম্ভাবনা খুবই ক্ষীণ। গত পাঁচ বছরের হিসেব দেখলে, মাত্র ১০ শতাংশ রোগীই এই পর্যায়ের ক্যানসারকে হার মানাতে পেরেছেন।

ফুসফুসে ক্যানসারের কথা জানতে পেরেই তড়িঘড়ি চিকিৎসার জন্য আমেরিকার হাসপাতালে যাওয়ার কথা ভেবেছিলেন সঞ্জয় দত্ত। কিন্তু মুম্বাই হামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তাকে আমেরিকার ভিসা দিতে রাজি হয়নি আমেরিকার দুতাবাস। তাই সিঙ্গাপুরে চিকিৎসা করাতে যাওয়ার কথা ভেবেছেন সঞ্জয়।

বিজ্ঞাপন

এদিকে অনুরাগীদের চিন্তা করতে বারণ করেছেন সঞ্জয়। লড়াকু মানসিকতা দেখিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসার আশ্বাস দিয়েছেন তিনি। ইতিমধ্যেই তিনি ও মান্যতা অনুরাগীদের গুজব না ছড়ানোর অনুরোধ জানিয়েছেন। তবে সোশ্যাল মিডিয়ায় বহু অনুরাগী তার আরোগ্য কামনা করছেন। তাদের প্রার্থনা- ক্যানসারকে হার মানানো এই ১০ শতাংশের তালিকাতেই সঞ্জয় দত্তের নাম থাকুক।

সারাবাংলা/এএসজি

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন