বিজ্ঞাপন

বৃষ্টির দিনে বিপদে পাকিস্তান

August 14, 2020 | 12:44 am

স্পোর্টস ডেস্ক

সাউদাম্পটনের রোজ বৌলে সকালের আকাশ ছিল রৌদ্রঝলমলে। টস জিতে তাই ব্যাটিং নিতে খুব একটা ভাবেননি পাকিস্তানের অধিনায়ক আজহার আলী। কিন্তু যা ভেবে প্রথমে ব্যাটিং নিলেন হলো তার উল্টোটা। পাকিস্তানের ব্যাটিংয়ের সময় আকাশ মেঘে ঢেকে গেল। একটা সময় মুশলধারে বৃষ্টি। টেস্টের প্রথম দিনের অর্ধেকটা গেছে বৃষ্টির পেটে। এদিকে, বৃষ্টিবিঘ্নিত আবহাওয়ার সুযোগটা ভালোভাবেই কাজে লাগিয়েছেন ইংল্যান্ডের পেসাররা। পাকিস্তানের পাঁচ উইকেট তুলে নিয়েছেন স্বাগতিকরা।

বিজ্ঞাপন

সাউদাম্পটন টেস্টে প্রথম দিনে খেলা হয়েছে ৪৫.৫ ওভার। তাতে ৫ উইকেট হারিয়ে ১২৬ রান তুলেছে পাকিস্তান। বাবর আজম ২৫ ও মোহাম্মদ রিজওয়ান ৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। দিনের শুরুতেই আগের টেস্টে দেড়শোর্ধ্ব রানের ইনিংস খেলা শান মাসুদকে হারায় পাকিস্তান।

জেমন অ্যান্ডারসনের দুর্দান্ত এক ডেলিভারির জবাব দিতে না পেরে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন শান। তারপর অবশ্য ঘুরে দাঁড়িয়েছিলেন অফ ফর্মে থাকা আজহার আলী ও আবিদ আলী। দুই 'আলী' মিলিয়ে দ্বিতীয় উইকেটে ৭২ রান তোলেন। কিন্তু ১ উইকেটে ৭৮ রান তোলা পাকিস্তান ১২০ রানের মাথায় হারিয়ে বসে পঞ্চম উইকেট।

কঠিন সময় পার করা আজহার ৮৫ বলে ১ চারে ২৫ রান করে ফিরেছেন। ১ ও ২১ রানে স্লিপে ক্যাচ দিয়ে জীবন পাওয়া আবিদ ৬০ রান করে ফিরেছেন সেই স্লিপে ক্যাচ দিয়েই। ১১১ বলে তার ৬০ রানের ইনিংসটিতে চারের মার ছিল ৭টি। স্টুয়ার্ট ব্রডের বলে দ্রুতই ফেরেন আসাদ শফিক। প্রায় ১১ বছর পর আবারও পাকিস্তানের টেস্ট জার্সি গায়ে চড়ানো ফাওয়াদ আলম ফিরেছেন কোন রান না করেই।

বিজ্ঞাপন

বৃষ্টিবিঘ্নিত দিনে রোজ বৌলের উইকেটের আচরন ছিল অপ্রত্যাশিত। বল কখনো লাফিয়ে উঠেছে, কখনো আবার হঠাৎ নিচু হয়েছে। পাকিস্তানকে খুব ভুগিয়েছে এসব। শেষ বিকেলে ব্যাটিংয়ে গিয়ে এসবের মধ্যে সাবধানেই এগিয়েছেন বাবর আজম। ৫১ বলে ২৫ রান করতে বাউন্ডারি মেরেছেন মাত্র ১টি।

গত টেস্টে বাজে বোলিং করা জেমস অ্যান্ডারসন ৩৫ রানে নিয়েছেন দুটি উইকেট। একটি করে উইকেট নিয়েছেন স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস ও স্যাম কারান।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন