বিজ্ঞাপন

আজকের রাশিফল, ১৪ আগস্ট ২০২০

August 14, 2020 | 11:30 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে–

বিজ্ঞাপন

মেষ রাশি
আপনার অনুগত এবং অসংশয়িত প্রেমে একটি ঐন্দ্রজালিক সৃজনশীল ক্ষমতা আছে। কর্মক্ষেত্রে জিনিসগুলো চমৎকার থাকবে বলে মনে হয়। আপনার মেজাজ সারা দিন ভাল থাকবে। মনে মনে সকল বন্ধুদেরকে আরেক বার যাচাই করে করে নিন। ফটকা ব্যবসার দ্বারা কিছু অর্থ উপার্জন হতে পারে। রাস্তায় সতর্কতার সাথে চলুন। বিনোদন ও প্রেম শুভ। এমন একটি দিন যেখানে ভালো এবং মন্দ ঘটনা ঘটবে- আপনাকে পরিশ্রান্ত এবং বিভ্রান্ত করে ছাড়বে। আজ আপনি আপনার সঙ্গীর সঙ্গে জীবনের শ্রেষ্ঠ সন্ধ্যা কাটাবেন।

বৃষ রাশি
বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। নিজের ভুলের ফলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বুদ্ধিমত্তার সাথে কাজ করতে থাকুন। অপ্রিয় সত্য কথা উচ্চারণে সতর্ক থাকুন। কর্মজীবীদের জন্য দিনটি মিশ্র ফলদায়ক। ঠাণ্ডা জনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা আছে। বাড়তি কোনও ব্যবসার কথা না ভাবাই শ্রেয়। রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। জ্বর জ্বালায় কষ্ট পাবেন। পড়াশোনার জন্য খরচ বাড়বে।

মিথুন রাশি
আজ কোনও প্রতিযোগিতায় ব্যর্থতা আসতে পারে। ভাই বা বোনের সঙ্গে বিবাদ বা বিচ্ছেদও হতে পারে। বিপরীত লিঙ্গের সাথে নতুন সম্পর্ক তৈরিতে বিশেষ সতর্কতা অবলম্বন করুণ। বেকারদের জন্য দিনটি খুবই চিন্তার। কর্মরতদের জন্য, হঠাৎ কোন সুখবর আপনাকে আনন্দিত করে তুলতে পারে। শত্রুর সঙ্গে চুক্তিতে কাজ সমাধান। প্রেমে নতুন মোড় আসতে পারে। আজ যেকোনো নতুন ব্যবসার জন্য প্রচেষ্টা করতে পারেন।

বিজ্ঞাপন

কর্কট রাশি
আজ সারা দিন বেশ উৎফুল্লতায় কাটবে। আজ সব পরামর্শদাতা আপনার পক্ষে শুভ নয়। বাড়ির লোক আপনাকে বুঝবে না। নতুন সম্পর্কের দ্বারা মনোরঞ্জন বৃদ্ধি পেতে পারে তবে কোন কিছুতেই অতি উৎসাহী হওয়া ঠিক হবে না। সন্দেহ প্রবণতায় সময় নষ্ট না করে, সুনির্দিষ্ট পথে এগিয়ে যেতে থাকুন। প্রেম শুভ। কর্মক্ষেত্রে নিজের দোষে খারাপ পরিস্থিতির শিকার হবেন।

সিংহ রাশি
পরোপকারে সংসারে শান্তি ভঙ্গ। সজ্জন ব্যক্তির সান্নিধ্যে সুখ পাবেন। সন্তানের কাজের ফলে আনন্দ ও গর্ববোধ হবে। বিষয় সম্পত্তি নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। মনে বিশ্বাস রেখে এগিয়ে যান। নিজের প্রতি আরও অধিক আত্ম-বিশ্বাস বাড়ানোর চেষ্টা করুন। মনোবল দৃঢ় করুন। ছোটখাটো ভুল বুঝাবুঝি এড়িয়ে চলুন। অকারণে ব্যথা পেতে পারেন।

কন্যা রাশি
আপনাকে একটা বিষয় পরিষ্কার করে নিতে হবে নিজের মধ্যে, “অহংকার আর আত্মবিশ্বাস” –এর মধ্যে পার্থক্য কী ? আজকের দিনটা কারো কারো জন্য একটু জটিল হতে পারে। উচ্চপদস্থ চাকরির যোগ দেখা যাচ্ছে। পায়ের নীচে আঘাত লাগতে পারে। ব্যবসায় দারুণ অর্থ প্রাপ্তি যোগ আছে। নিজের ভুল সংশোধন করার ফলে সংসারে শান্তি আসবে।

বিজ্ঞাপন

তুলা রাশি
গুরুজনের শরীর নিয়ে চিন্তা থাকবে। জলপথে ভ্রমণ না করাই ভাল হবে। বিশেষ কোনও কাজ করায় সমাজে মর্যাদা লাভ হতে পারে। লটারিতে হঠাৎ প্রাপ্তি যোগ রয়েছে। খেলোয়াড় ও অভিনেতা-অভিনেত্রীদের জন্য দিনটি ভালো। কর্মক্ষেত্রে পলিসি পরিবর্তনের দ্বারা নিজের দক্ষতাকে ঊর্ধ্বতনদের কাছে পরিষ্কার করার চেষ্টা করুন। অলসতাকে বর্জন করুণ।

বৃশ্চিক রাশি
চিকিৎসার কাজে সারাদিন অস্থিরতা থাকবে। সন্তানের বায়না পূরণ হবে। আজ কোনো ভাল খবর পেতে পারেন। কালচক্র অনুসারে অতীতকে গত হতে দিয়ে ভবিষ্যতের দুশ্চিন্তা বাদ দিয়ে, বর্তমানকে আলিঙ্গন করতে শিখুন। কারণ জীবন অতীতেও নেই, ভবিষ্যতেও নেই, এই মুহূর্তের নামই জীবন। স্ত্রীর দ্বারা ব্যবসায় শুভ কিছু হতে পারে। তৃতীয় ব্যক্তির জন্য সংসার থেকে দূরত্ব বাড়তে পারে।

ধনু রাশি
প্রতিবেশীর সঙ্গে শত্রুতার আশঙ্কা। ভাল কাজের পরিপ্রেক্ষিতে হতাশা জুটবে। নতুন ব্যবসায় লগ্নি করতে পারেন, উন্নতির যোগ। হঠাৎ করে রেগে যাওয়ায় অনেক প্রাপ্তি থেকে বঞ্চিত হতে হয় আপনাকে। মনে রাখবেন, “রেগে গেলেন তো হেরে গেলেন”। ডাক্তারের পরামর্শ নিয়ে রক্তটা একবার টেস্ট করিয়ে নিন। কোনো ব্যাপারে মামলায় জড়িয়ে পড়তে পারেন। বুদ্ধি বলে জয় আসবে। বাবার সঙ্গে অর্থ নিয়ে তর্ক। কানের সমস্যা বাড়তে পারে।

বিজ্ঞাপন

মকর রাশি
অনেক কঠিন সময়ের পর, সুসময় আপনার জন্য অপেক্ষা করছে। সহ্য ক্ষমতা আপনাকে বাঁচাবে। অযথা কথা খুব কম বলবেন। অনেক কঠোর পরিশ্রম করে আসছেন আপনি, শুধু “হার্ড ওয়ার্ক”-এ কিছু হবে না, এখন থেকে “স্মার্ট ওয়ার্ক” করতে থাকুন। প্রেমে আপনার সঙ্গে বিশ্বাসঘাতকতা হতে পারে।

কুম্ভ রাশি
হঠাৎ কোনও পুরনো বন্ধুর সঙ্গে দেখা হতে পারে। সন্তানদের কাজের জন্য সাহায্য করতে হতে পারে। ব্যবসায় নতুন কর্মী নিয়োগ করা ঠিক হবে না। বন্ধু সমাগমে মনে উৎফুল্লতা বাড়বে। চেষ্টা করুণ মনোবল শক্ত রাখার জন্য কারণ মন ভাল না থাকেলে কোন কাজে আগানো কষ্টকর, অনেকটা স্বপ্নের দৌড়ের মতো। শরীরে কোন ব্যথা অনুভব হলে ডাক্তারের উপদেশ নিন।

মীন রাশি
বিষাদ ঝেড়ে ফেলে দিন- যা আপনাকে জড়িয়ে রেখেছে এবং আপনার উন্নতিকে ব্যাহত করছে। যারা অচেনা ব্যক্তির পরামর্শে তাদের অর্থ বিনিয়োগ করেছিলেন তারা আজ খুব সুবিধা পাবেন। আপনি আপনার ভিতরের আপনাকে সঠিক ভাবে প্রকাশ করুন। মাতা পিতার প্রতি যত্নশীল হন। আর্থিক দিক ভাল যাবে না। সময় নষ্ট না করে নিজেকে ভাল কাজে ব্যস্ত রাখুন। পরিবারে কোন বয়স্ক ব্যক্তির স্বাস্থ্য কিছু উদ্বেগের সৃষ্টি করতে পারে।

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন