বিজ্ঞাপন

বশেরমুরবিপ্রবি থেকে চুরি যাওয়া ৩৪ কম্পিউটার ঢাকা থেকে উদ্ধার!

August 14, 2020 | 10:38 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি হওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি কম্পিউটার পাওয়া গেছে রাজধানী ঢাকায়!

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাত ১০টার দিকে রাজধানীর বনানী এলাকার একটি হোটেল থেকে কম্পিউটারগুলো উদ্ধার করা হয়।

শুক্রবার (১৪ আগস্ট) সকালে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, ঈদুল আহজার ছুটির মধ্যে বশেমুরবিপ্রবি কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। সারাবাংরার বশেমুরবিপ্রবি করেসপন্ডেন্ট জানিয়েছেন, এ ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। চুরির ঘটনার পাশাপাশি দায়িত্বপ্রাপ্ত গার্ডদের মধ্যে যারা অনুপস্থিত ছিলেন, তাদের অননুমোদিত ছুটিতে থাকার বিষয়টিও তদন্ত করতে বলা হয় কমিটিকে।

বিজ্ঞাপন

আইন অনুষদের ডিন মো. আব্দুল কুদ্দুস মিয়াকে প্রধান করে গঠিত ওই কমিটির অন্য সদস্যরা হলেন— বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুর রহিম, বিশ্ববিদ্যালয় প্রকৌশলী এস এম এস্কান্দার আলী, প্রক্টর ড. মো. রাজিউর রহমান, ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান মো. নাছিরুল ইসলাম, সহকারী রেজিস্ট্রার মো. নজরুল ইসলাম, রেজিস্ট্রার ড. মো. নূরউদ্দিন আহমেদ (সদস্য সচিব)।

কম্পিউটার চুরির ঘটনায় গোপালগঞ্জ থানায় মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে দায়িত্বে অবহেলা ও অনুমোদন ছাড়াই কর্মস্থলে অনুপস্থিত থাকায় গত সোমবার (৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ১৯ নিরাপত্তা প্রহরীকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন