বিজ্ঞাপন

অনুমোদনহীন ওষুধ বিক্রি, ৬ ফার্মেসিকে পৌনে ৯ লাখ টাকা জরিমানা

August 14, 2020 | 12:20 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বনানীতে অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগে ছয়টি ফার্মেসিকে ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাব-৪-এর ভ্রাম্যমাণ আদালত।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ আগস্ট) সকালে রাজধানীর বনানী থানার বনানী-২ কাঁচাবাজার এলাকায় অভিযান চালায় র‍্যাব-৪-এর একটি ভ্রাম্যমাণ আদালত। ওষুধ প্রশাসনের অনুমোদন ছাড়া ও আমদানি নিষিদ্ধ বিভিন্ন ধরনের ওষুধ মজুত ও বিক্রির দায়ে ওই ছয় ফার্মেসিকে জরিমানা কার হয়।

অভিযানে র‍্যাব-৪-এর সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) উনু মংয়ের সহায়তায় নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আনিসুর রহমান।

অনুমোদনহীন ওষুধ বিক্রি, ৬ ফার্মেসিকে পৌনে ৯ লাখ টাকা জরিমানা

বিজ্ঞাপন

তিনি সারাবাংলাকে বলেন, ঔষধ প্রশাসনের অনুমোদনহীন ও আমদানি নিষিদ্ধ ওষুধ বিক্রির অভিযোগ পেছে বনানী-২ কাঁচাবাজার এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে ছয়টি ফার্মেসিতে এমন অনিয়মের প্রমাণ পাওয়া গেছে। একটি ফার্মেসির মালিককে পাঁচ লাখ টাকাসহ ছয় ফার্মেসির মালিককে মোট ৮ লাখ ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সর্বোচ্চ পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে ঈশান ফার্মেসির ইকবাল হোসেন মঞ্জুকে। এছাড়া মানহা ফার্মেসি-২-এর মালিক মো. সাইফুল ইসলাম বাবুকে ৫০ হাজার টাকা, বিসমিল্লাহ ফার্মেসি বনানী-২-এর ম্যানেজার মো. শাকিল মিয়াকে দেড় লাখ টাকা, আমেনা ফার্মেসির ম্যানেজার আজাদ হোসেন সবুজকে ৭৫ হাজার টাকা, মানহা ফার্মেসি-১-এর ম্যানেজার মো. সাইদুর রহমান মিলনকে ৫০ হাজার টাকা ও মক্কা ফার্মেসির ম্যানেজার রনি ঘোষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে ফার্মেসিগুলোতে বিক্রয় নিষিদ্ধ প্রায় ১০ লাখ টাকার ওষুধ জব্দ করে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়। জনস্বাস্থ্য সুরক্ষায় ভবিষ্যতেও র‌্যাবের এ ধরনের অনুমোদনহীন নকল ওষুধ প্রতিরোধে অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন