বিজ্ঞাপন

নতুন তিন ক্রিকেটার নিয়ে ইংল্যান্ড যাচ্ছে অস্ট্রেলিয়া

August 14, 2020 | 12:58 pm

স্পোর্টস ডেস্ক

সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আসন্ন এই সিরিজের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। দলে সুযোগ পেয়েছেন তিন নতুন মুখ- রিলে মেরেডিথ, জশ ফিলিপ ও ড্যানিয়েল স্যামস।

বিজ্ঞাপন

আসন্ন সিরিজে তিনজনেরই অভিষেক হওয়ার কথা শোনা যাচ্ছে। দলে ফিরেছেন দুই তারকা অলরাউন্ডার মার্কাস স্টয়নিস ও গ্লেন ম্যাক্সওয়েল। গত বিশ্বকাপের পর এই প্রথম ডাক পেলেন দুজন।

করোনাভাইরাসের কারণে গত মার্চে সব ধরনের ক্রিকেট বন্ধ হয়ে যায়। করোনার প্রকোপ এখনো চলছেই, কিন্তু গত জুলাই থেকে ইংল্যান্ডে যেন ক্রিকেটের ধুম পড়েছে! জুলাইয়ের শুরু থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলল ইংল্যান্ড।

ওই সিরিজ শেষ হতেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে ইংলিশরা। তারপর শুরু হয়েছে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষ পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবেন ইংলিশরা। পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ১ সেপ্টেম্বরে। অস্ট্রেলিয়া সিরিজ শুরু হবে ৪ সেপ্টেম্বর থেকে।

বিজ্ঞাপন

হ্যাম্পশায়ারের আগাস বোলে অনুষ্ঠিত হবে প্রথম টি-টোয়েন্টি। তিন ম্যাচ সিরিজের পরের দুই ম্যাচ যথাক্রমে ৬ ও ৮ সেপ্টেম্বর। ওল্ড ট্র্যাফোর্ডে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১১, ১৩ ও ১৬ সেপ্টেম্বর। সিরিজ খেলতে ২৩ আগস্ট ইংল্যান্ডের বিমান ধরার কথা অস্ট্রেলিয়া দলের।

অস্ট্রেলিয়া স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, প্যাট কামিন্স (সহ-অধিনায়ক), জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, নাথান লিয়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, রিলে মেরেডিথ, জশ ফিলিপ, ড্যানিয়েল স্যামস, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড, ডেভিড ওয়ার্নার এবং অ্যাডাম জাম্পা।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন