বিজ্ঞাপন

‘বঙ্গবন্ধুর সংগ্রামের আলোকেই বাংলাদেশের স্বাধীনতা এসেছে’

August 14, 2020 | 5:08 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। তিনি দেশের সকল মানুষের অধিকার প্রতিষ্ঠায় অনেকগুলো পদক্ষেপ নিয়েছেন। প্রত্যেক ধর্ম-বর্ণ-নির্বিশেষে তিনি যে সংগ্রামী ভূমিকা রেখেছেন, সেই সংগ্রামের আলোকেই বাংলাদেশের স্বাধীনতা এসেছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনের একটি মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে ইসলামী গণতান্ত্রিক পার্টি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল। এসময় তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সদস্যদের আত্মার শান্তি কামনা করেন।

বঙ্গবন্ধু বাংলাদেশে ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করেছিলেন, উল্লেখ করে এম এ আউয়াল বলেন, ‘তার আদর্শের পথ ধরে তার কন্যা, জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ ধর্মীয় স্বাধীনতার পথ ধরে এগিয়ে চলেছে। প্রধানমন্ত্রী দেশের সকল মানুষের, সকল ধর্মের মানুষের স্বাধীনতা আর উন্নয়নের জন্য কাজ করে চলেছেন। কোনও মৌলবাদী শক্তি এই অগ্রগতি দমিয়ে রাখতে পারবে না।’

বিজ্ঞাপন

জঙ্গিবাদ আবারও মাথা চাড়া দিচ্ছে বলে জানিয়ে দলের চেয়ারম্যান এম এ আউয়াল বলেন, ‘ইসলাম ধর্ম হচ্ছে সত্যিকার-অর্থে মানবতার ধর্ম। এই ধর্মে নাশকতার কোনো সুযোগ নেই।’

আলোচনা অনুষ্ঠানশেষে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করেন ইসলামী গণতান্ত্রিক পার্টির মহাসচিব অ্যাডভোকেট নুরুল ইসলাম খান। এছাড়া সভায় উপস্থিত ছিলেন, দলের কেন্দ্রীয় নেতা উমর ফারুকসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন