বিজ্ঞাপন

১৫ আগস্ট ও ২১ আগস্ট একইসূত্রে গাঁথা: কাদের

August 15, 2020 | 10:50 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ১৫ আগস্টের হত্যাকাণ্ড ও ২১ আগস্টের ঘটনা একইসূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘১৫ আগস্টের প্রাইম টার্গেট ছিলেন বঙ্গবন্ধু। আর ২১ আগস্টের টার্গেট ছিলেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা।’

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ আগস্ট) রাতে শোক দিবস উপলক্ষ্যে ‘৭৫ পরবর্তী বাংলাদেশ ও কিছু অজানা কথা’ শীর্ষক এক ওয়েবিনারে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন। সিনিয়র সাংবাদিক অজয় দাশগুপ্তের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি, আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, আওয়ামী লীগ নেতা নূহ-উল-আলম লেনিন, সভাপতি মন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান, আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি। আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক ও ইউটিউব চ্যানেলে অনুষ্ঠানটি প্রচারিত হয়।

ওবায়দুল কাদের বলেন, পৃথিবীর ইতিহাসে যত রাজনৈতিক হত্যাকাণ্ড সংগঠিত হয়েছে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড সবচেয়ে জঘন্যতম নৃশংস হত্যাকাণ্ড। জুলিয়ান সিজার থেকে পৃথিবীর ইতিহাসে যত রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে কোনটিতে পরিবার-পরিজনকে হত্যা করা হয়নি। এমনকি কারবালায়ও এমনটি ঘটেনি। বাংলার মাটিতে পৃথিবীর সেই নৃশংস হত্যাকাণ্ড ঘটেছে, যেখানে অবুঝ শিশু ও অন্ত:সত্তা নারীও রেহাই পাইনি। এমন বর্বর হত্যাকাণ্ড দুনিয়ার রাজনীতিতে আর কখনও ঘটেনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন