বিজ্ঞাপন

আনসার আল ইসলামের ৩ সক্রিয় জঙ্গী গ্রেফতার

August 15, 2020 | 12:51 pm

স্টাফ করেসপন্ডেন্ট 

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় ৩ সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব-৪। শনিবার (১৫ আগস্ট) সকালে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছের র‍্যাব-৪ এর এএসপি সাজেদুল ইসলাম। তিনি বলেন, গত ২৭ জুলাই জঙ্গী সংগঠন আনসার আল-ইসলামের ৫ সদস্যকে গ্রেফতারের পর তাদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল রাত সাড়ে ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ থেকে ৩ জন সক্রিয় জঙ্গী সদস্যকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃতরা হলেন— আবুল হায়াত (২৬), মো. আব্দুল কুদ্দুস (৩০) ও মো. আল-আমিন (৩০)।

গ্রেফতারকৃতদের বরাত দিয়ে এএসপি সাজেদুল বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন আনসার আল-ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃতদের কাছ থেকে আনসার আল-ইসলামের উগ্রবাদ সম্পর্কিত বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত আবুল হায়াত জানান তিনি পেশায় একজন হোমিওপ্যাথি চিকিৎসক। চাঁপাইনবাবগঞ্জে তার নিজস্ব দোকান ও চেম্বার আছে। তিনি ৩ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। তিনি ‘খালিদ সাইফুল্লাহ’ নামে গোপন টেলিগ্রাম আইডি চালিয়ে জঙ্গী কার্যক্রম পরিচালনা করে আসছে।

বিজ্ঞাপন

র‍্যাব কর্মকর্তা বলেন, গ্রেফতারকৃত মো. আব্দুল কুদ্দুস জানান তিনি পেশায় একজন ফার্মেসীর দোকানদার। তিনি ২ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত। বিডিআর বিদ্রোহ মামলায় তিনি ৭ বছর জেল খেটেছেন। জেলে থাকার সময়ে তিনি জঙ্গী কাজে জড়িয়ে পড়েন। মো. আল-আমিন পারিবারিকভাবে জঙ্গীবাদে জড়িত হয়ে পড়েন। তিনি ৪ বছর ধরে আনসার আল-ইসলামের সঙ্গে জড়িত।

সারাবাংলা/এসএইচ/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন