বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর মতোই দেশকে ভালোবাসবো: আতিকুল ইসলাম

August 15, 2020 | 1:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট 

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকীতে তার দেখানো পথে হাঁটার আহ্বান জানিয়ে  ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘আজ শোকের দিন, বেদনার দিন। আসুন আমরা এ শোকের দিনে প্রতিজ্ঞা করি— আমরাও যেনো বঙ্গবন্ধুর মত দেশকে ভালবাসতে পারি।’

বিজ্ঞাপন

শনিবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলশানস্থ ডিএনসিসির প্রধান কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ ও শাহাদাতবরণকারী সকলের জন্য দোয়া ও মোনাজাত শেষে এসব কথা বলেন তিনি।

মেয়র আতিকুল ইসলাম বলেন, জাতির পিতা এদেশকে স্বাধীন করেছেন। সারাটি জীবন যিনি অন্যায়ের প্রতিবাদ করেছেন। নিজের পরিবার, ছেলেমেয়ে, স্ত্রী কাউকে ভালোভাবে সময় দিতে পারেননি। সেই জাতির পিতাকে আজকের এই দিনে নির্মমভাবে হত্যা করা হয়। আসুন এই দিনে প্রতিজ্ঞা করি, বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে দেশকে ভালোবেসেছিলেন, আমরা যেন সেই আদর্শ নিয়ে দেশকে ভালোবাসি। আমরা প্রতিজ্ঞা করি, দেশকে ভালোবেসে আমরা যেন সুন্দর ঢাকা শহর গড়তে পারি।

এর আগে সকাল সাড়ে নয়টায় ধানমন্ডি ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন মেয়র। তার সঙ্গে ডিএনসিসির কাউন্সিলরবৃন্দ এবং ডিএনসিসির কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এরপর বেলা সাড়ে দশটায় মেয়র আতিকুল ইসলাম বনানী কবরস্থানে ১৫ আগস্টে শাহাদাতবরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যবৃন্দ ও অন্যান্য শহীদদের কবরে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। বনানী কবরস্থানে তিনি শহীদদের রূহের মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন