বিজ্ঞাপন

স্মিথ-ওয়ার্নাররা আইপিএলে যোগ দিবেন দেরিতে

August 15, 2020 | 5:11 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন ইংল্যান্ড সিরিজের জন্য শুরু থেকে আইপিএল খেলতে পারবেন না অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা। আইপিএল শুরু হওয়ার আগেই অবশ্য শেষ হবে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজ। কিন্তু কোয়ারেন্টাইন বাধ্যবাধকতার কারণে আইপিএলের শুরুর কয়েকটা ম্যাচ মিস করবেন ইংল্যান্ড সিরিজের দলে থাকা অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

মহামারী করোনাভাইরাসের কারণে এবারের আইপিএল অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে। নিয়ম করা হয়েছে আইপিএল খেলতে যাওয়া ক্রিকেটার, স্টাফদের মরুর দেশটিতে গিয়ে বাধ্যতামূলক ৭ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। সাত দিনে তিনবার করোনা পরীক্ষা করে নেগেটিভ ফলে এলে তবেই আইপিএলে অংশ নেওয়ার সার্টিফিকেট মিলবে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড সিরিজ খেলা ক্রিকেটারদের জন্য কোয়ারেন্টাইন নিয়মের শিথিলতার আবেদন করা হয়েছিল। সেই আবেদন গৃহীত হয়নি।

ইংল্যান্ড সিরিজের জন্য ঘোষিত ২১ সদস্যের অস্ট্রেলিয়া দলের ১২ জন খেলবেন এবারের আইপিএলে। তার হলেন- অ্যারন ফিঞ্চ (ব্যাঙ্গালুরু), প্যাট কামিন্স (কলকাতা), ডেভিড ওয়ার্নার (হায়দরাবাদ), স্টিভেন স্মিথ (রাজস্থান), গ্লেন ম্যাক্সওয়েল (পাঞ্জাব), মিচেল মার্শ (হায়দরাবাদ), জশ ফিলিপ (ব্যাঙ্গালুরু), কেন রিচার্ডসন (ব্যাঙ্গালুরু), অ্যালেক্স ক্যারে (দিল্লি), মার্কাস স্টয়নিস (দিল্লি), জশ হ্যাজলউড (চেন্নাই) ও অ্যান্ড্রু টাই (রাজস্থান)।

এদিকে, অস্ট্রেলিয়ার বোলিং কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড কিন্তু শুরু থেকেই থাকছেন আইপিএলে। তিন বছরের চুক্তিতে রাজস্থান রয়্যালসের হেড কোচের দায়িত্ব নিয়েছেন ম্যাকডোনাল্ড। সেই কারণেই ইংল্যান্ড সিরিজ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার।

বিজ্ঞাপন

উল্লেখ্য, আরব আমিরাতে আইপিএল শুরু হবে সেপ্টেম্বরের ১৯ তারিখে। ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ শেষ হবে ১৬ সেপ্টেম্বর।

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন