বিজ্ঞাপন

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন সুরেশ রায়নাও

August 15, 2020 | 10:36 pm

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন ভারতের সুরেশ রায়না। শনিবার (১৫ আগস্ট) সামাজিক মাধ্যমে এক ঘোষণায় এই সিদ্ধান্ত জানান বিশ্বকাপ জয়ী ড্যাশিং ব্যাটসম্যান। এদিন আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দিয়েছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও। মূলত সাবেক অধিনায়কের ঘোষণার কয়েক মিনিটের মধ্যেই রায়নাও জানান তার সিদ্ধান্ত।

বিজ্ঞাপন

ইনস্টাগ্রামে এক পোস্টে ধোনিকে উদ্দেশ্যে করে রায়না লিখেন, তোমার সঙ্গে খেলাটা বরাবর উপভোগ করেছি মাহি ভাই। অত্যন্ত গর্বের সঙ্গে জানাচ্ছি, তোমার সঙ্গে এই যাত্রায়ও যোগ দিতে চাই।’  আর এতেই  জানা গেল ৩৩ বছর বয়েসে আন্তর্জাতিক ক্রিকেটে সুরেশ রায়না অধ্যায়ের ইতি।

১৯৮৬ সালে ভারতের উত্তর প্রদেশের গাজিয়াবাদে জন্ম নেওয়া সুরেশ রায়না আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার শুরু ২০০৫ সাল থেকেই। বিশ্বকাপ জয়ী এ ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেটে সংগ্রহ করেছেন প্রায় ৮ হাজার রান। বল হাতেও টিম ইন্ডিয়াকে প্রায়ই সাহায্য করতেন। তার ঝুলিতে রয়েছে ৬২টি আন্তর্জাতিক উইকেট। দুর্দান্ত এক ফিল্ডার হিসেবে বরাবরই সুনাম কুড়িয়েছেন।

হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা ধোনির

বিজ্ঞাপন

সুরেশ রায়না মূলত ভারতীয় ক্রিকেট দলের ব্যাটিং লাইনআপে টেল এন্ডারে অন্যতম ভরসা। শেষ দিকে নেমে কখনও ঝড়ো ইনিংস আবার কখনও মন্থর গতিতে রান তুলে অর্থাৎ পরিস্থিতি বুঝে ব্যাটিং করে ম্যাচ নিজেদের কব্জায় আনার কাজে পটু সুরেশ রায়না। ক্যাপ্টেন ধোনির সঙ্গে নিচের দিকে জোট বেধে ভারতকে এনে দিয়েছেন অসংখ্য জয়।

একই দিন দুই আইকনিক ক্রিকেটারের বিদায়ে ভারতের ক্রিকেটাঙ্গনে চলছে রায়না ও সুরেশ বন্দনা। সাবেক ও বর্তমান সতীর্থদের স্মৃতিচারণা ও প্রশংসায় ভাসছেন দু’জনই।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন