বিজ্ঞাপন

সাড়ে ৪ মাস পর চলতে শুরু করেছে আরও ১২ জোড়া ট্রেন

August 16, 2020 | 10:57 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: প্রায় সাড়ে চার মাস পর ঢাকা-সিলেট রুটে চলতে শুরু করেছে পারাবত এক্সপ্রেস। করোনার কারণে বন্ধ ছিল এই ট্রেন চলাচল। এছাড়া আরও ১২ জোড়া আন্তঃনগর ও একজোড়া কমিউটার ট্রেন ছেড়েছে ঢাকা থেকে। তবে স্বাস্থ্যবিধি অনুযায়ী ট্রেনে অর্ধেক যাত্রী নেওয়া হচ্ছে। বন্ধ রয়েছে স্ট্যান্ডিং টিকিট।

বিজ্ঞাপন

রোববার (১৬ আগস্ট) সকাল থেকে ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন রুটে এই ১৩ জোড়া যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে।

কমলাপুর রেলস্টেশন থেকে পৌঁনে ৭টায় পারাবত এরপর চিত্রা, নীলসাগর ও তিস্তা এক্সপ্রেসসহ অন্যান্য ট্রেন ছেড়ে গেছে বলে জানিয়েছেন স্টেশন ম্যানেজার আমিনুল হক জুয়েল।

স্বাভাবিক সময়ে সারাদেশে প্রায় ১০০টির মতো আন্তঃনগর ট্রেন চলাচল করে। এই মাসের মধ্যে বন্ধ থাকা বাকি ট্রেনগুলো পর্যায়ক্রমে চালু করা হবে বলেও জানিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

বিজ্ঞাপন

যে রুটগুলোতে চলবে ১২ জোড়া আন্তঃনগর ট্রেন: পঞ্চগড়-ঢাকা-পঞ্চগড় রুটে একতা এক্সপ্রেস, খুলনা-ঢাকা-খুলনা রুটে সুন্দরবন এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে পদ্মা এক্সপ্রেস, ঢাকা-সিলেট-সিলেট রুটে পারাবত এক্সপ্রেস, ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে হাওড়া এক্সপ্রেস, ঢাকা-তারাকান্দি-ঢাকা রুটে অগ্নিবীণা এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটী-রাজশাহী রুটে তিতুমীর এক্সপ্রেস, চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটে মহানগর এক্সপ্রেস, চট্টগ্রাম-ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে বিজয় এক্সপ্রেস, ঢাকা-নোয়াখালী-ঢাকা রুটে উপকূল এক্সপ্রেস, খুলনা-চিলাহাটি-খুলনা রুটে সীমান্ত এক্সপ্রেস, গোবরা-রাজশাহী-গোবরা রুটে টঙ্গীপাড়া এক্সপ্রেস।

এছাড়া ঢাকা-দেওয়ানগঞ্জ বাজার-ঢাকা রুটে একজোড়া কমিউটার ট্রেন চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএ/এমআই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন