বিজ্ঞাপন

অনিয়মের অভিযোগে হাইকোর্টের বেঞ্চ অফিসার মোরশেদুল হাসান বরখাস্ত

August 16, 2020 | 5:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: অনিয়ম ও শৃংখলাভঙ্গের অভিযোগে হাইকোর্টের বেঞ্চ অফিসার মোরশেদুল হাসান সোহেলকে বরখাস্ত করা হয়েছে। রোববার (১৬ আগস্ট) সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

সুপ্রিম কোর্টের মুখপাত্র সাইফুর রহমান জানিয়েছেন, বেঞ্চ অফিসার মু. মুর্শেদুল হাসানকে তার বিরুদ্ধে রুজুকৃত বিভাগীয় মামলায় আনা অভিযোগ প্রমাণিত হওয়ায় বিধিমতে চাকরি থেকে তাকে বরখাস্ত করা হয়েছে। গত ১১ আগস্ট এই বেঞ্চ অফিসারকে গ্রেফতারের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়।

প্রকাশিত খবরে বলা হয়, তিনি হাইকোর্টে বেঞ্চ অফিসারের দায়িত্ব পালন করলেও নিজেকে কখনো ব্যারিস্টার, কখনো বিচারক বলে পরিচয় দিতেন। তাঁর নাম মোরশেদুল হাসান সোহেল। গত ৬ আগস্ট এক নারীসহ রাজধানীর মিরপুরের পীরেরবাগের ঝিলপারের তাঁর নিজস্ব ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার দুটি বিলাসবহুল গাড়ি জব্দ করেছে পুলিশ।

সোহেল এর আগেও একবার গ্রেফতার হয়েছিলেন। মাত্র একদিন কারাগারে থেকে পরের দিন জামিনে মুক্তি পান। এবার রাজধানীর যাত্রাবাড়ীতে এক মাদক বিক্রেতাকে গ্রেফতারের সূত্রে ফের গ্রেফতার হন তিনি।

বিজ্ঞাপন

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, গত ৬ আগস্ট তাঁর থানার সাব-ইন্সপেক্টর আতাউর রহমান অভিযান চালিয়ে রানা মণ্ডল নামের এক মাদক কারবারিকে গ্রেফতার করে যাত্রাবাড়ী এলাকা থেকে। এ সময় তাঁর কাছে ১০০ পিস ইয়াবা পাওয়া যায়। জিজ্ঞাসাবাদে রানা জানান, এই ইয়াবা তিনি মিরপুর এলাকার ‘মাদক সম্রাট’ সোহেলের কাছ থেকে কিনে এনেছেন। তাঁর দেওয়া তথ্যর ভিত্তিতে পরে যাত্রাবাড়ী থানা ও মিরপুর থানার পুলিশ ওই দিনই অভিযান চালায় মিরপুরের মধ্য পীরেরবাগের ৩১৫ নম্বর বাড়ির (তাসমিম বিজয় অ্যাপার্টমেন্ট) চতুর্থ তলার ফ্ল্যাটে। সেখানে গিয়ে ফাতেমা ইসলাম চাঁদনী নামের আরেক খুচরা মাদক বিক্রেতাকে পায় পুলিশ। তাঁর কাছ থেকে ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আর সোহেলের কাছে পাওয়া যায় ৬০০ পিস ইয়াবা। পরে দু’জনকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হয়।

সারাবাংলা/এজেডকে/এমও

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন