বিজ্ঞাপন

ইফতেখার চৌধুরী’র প্রযোজনায় নোয়াখালীর ভাষায় ‘মুক্তি’

August 16, 2020 | 8:06 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

খোঁজ– দ্য সার্চ, দেহরক্ষী, অগ্নি, রাজত্ব, অ্যাকশন জেসমিন, অগ্নি ২, ওয়ানওয়ে, নীলিমা, বিজলী-সহ বেশ কিছু ব্যবসাসফল চলচ্চিত্র দিয়ে জনপ্রিয়তা পেয়েছেন ইফতেখার চৌধুরী। তিনি প্রথমবারের মতো প্রযোজনা করতে যাচ্ছেন ‘মুক্তি’। তার প্রযোজনা প্রতিষ্ঠান সিনেবাজ থেকে নির্মিতব্য ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করবেন নবাগত নায়িকা রাজ রিপা। যেটি নির্মিত হবে নোয়াখালীর ভাষায়। এটি প্রযোজনার পাশাপাশি পরিচালনাও করবেন তিনি।

বিজ্ঞাপন

এর আগে মোস্তফা সরয়ার ফারুকী নোয়াখালীর ভাষায় ‘টেলিভিশিন’ নির্মাণ করেছিলেন। এ সম্পর্কে ইফতেখার বলেন, ‘আমার নিজের বাড়ি সিলেট। ছবি বানাই শুদ্ধ বাংলায়। এবার ভিন্ন কিছু করার ইচ্ছে থেকেই নোয়াখালীর ভাষায় ছবিটি বানাচ্ছি।’

রবিবার (১৬ আগস্ট) রাজধানীর একটি রেস্তোরাঁয় আয়োজিত সীমিত আকারের ‘মিট দ্য প্রেস’-এ ছবিটির ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রযোজক পরিচালক ইফতেখার চৌধুরী ও ছবিটির চিত্রনাট্য ও সংলাপ রচয়িতা গুঞ্জন রহমান।

‘মুক্তি’ সিনেমায় রাজ রিপাকে মুক্তির চরিত্রে দেখা যাবে। পরিচালক বলেন, আমাদের ছবির গল্পে ‘মুক্তি’ যেমন, রাজ রিপা তেমনিই, তাই তাকে নেওয়া। আমি ও ছাড়া কয়েকজন অভিনেত্রীর কথা চিন্তা করেছিলাম, কিন্তু সবমিলিয়ে ওকেই পারফেক্ট মনে হয়েছে। ‘মুক্তি’তে একটি অতিথি চরিত্রে দেখা যাবে ডিএ তায়েবকে। এছাড়া শরিফুল রাজকেও দেখা যেতে পারে।

বিজ্ঞাপন

‘মুক্তি’র কাহিনি সম্পর্কে পরিচালক বলেন, ‘নোয়াখালী জেলার একটি পরিচিত জনপদের এক দরিদ্র ও অতি সাধারণ পরিবারের মেয়ে মুক্তি। সে কীভাবে সময়ের প্রয়োজনে অনন্য-সাধারণ হয়ে ওঠেন, তারই এক লোমহর্ষক চিত্রায়ণ এই ছবি। এটি মূলত অ্যাকশন-থ্রিলার ধাঁচের সিনেমা, যেখানে খুব চমৎকার একটি গল্প দর্শকরা খুঁজে পাবেন।’

আগামী দুই সপ্তাহের মধ্যে ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হবে বলে প্রযোজনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানানো হয়, তবে তা করোনা পরিস্থিতির উন্নতি-সাপেক্ষে। অন্যথায় সীমিত আকারে তা ভার্চুয়ালি করা হবে।

অক্টোবর থেকে খুলনা ও নোয়াখালীতে ‘মুক্তি’র শুটিং হবে। আগামী আন্তর্জাতিক নারী দিবসে ছবিটি মুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন ইফতেখার চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/এএসজি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন