বিজ্ঞাপন

৬৭টি স্থানে এডিসের লার্ভা, ডিএনসিসির অভিযানে লাখ টাকা জরিমানা

August 16, 2020 | 9:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: এডিস মশা নিয়ন্ত্রণের মাধ্যমে নগরবাসীকে ডেঙ্গু থেকে সুরক্ষা দিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) তৃতীয় পর্যায়ের চিরুনি অভিযানের ষষ্ঠ দিনে ৬৭টি স্থাপনায় এডিস মশার লার্ভা শনাক্ত করা হয়েছে। সেই সঙ্গে জরিমানা আদায় করেছে ১ লাখ টাকা।

বিজ্ঞাপন

রোববার (১৬ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত ডিএনসিসি এলাকার ১২ হাজার ৪৯৬টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন পরিদর্শন করে এ লার্ভা পাওয়া যায়। এসময় ৭ হাজার ৫১৩টি স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়। অভিযান চলাকালে ২৭টি মামলায় এক লাখ ৪ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, গত ৮ আগস্ট থেকে শুরু হওয়া তৃতীয় পর্যায়ের এই চিরুনি অভিযানে রবিবার পর্যন্ত মোট ৭৮ হাজার ৩৬২টি বাড়ি, স্থাপনা, নির্মাণাধীন ভবন ইত্যাদি পরিদর্শন করে মোট ৪২৩টি স্থাপনায় এডিসের লার্ভা এবং ৪৫ হাজার ৭৭৯টিতে এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পায় ডিএনসিসি। এসবের দায়ে এখন পর্যন্ত ৫ লাখ ৪৮ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেছে সংস্থাটি।

সেই সঙ্গে চিরুনি অভিযান চলাকালে সম্ভাব্য সব এডিস মশার প্রজননস্থলে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনাপূর্বক কীটনাশক ছিটানো হয়েছে এবং জনসাধারণকে এ বিষয়ে পরবর্তীতে সতর্ক থাকতে বলা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন