বিজ্ঞাপন

টিউশন ফি: মাস্টারমাইন্ডের অভিভাবকদের আবেদন নিষ্পত্তির নির্দেশ

August 17, 2020 | 8:53 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাকালে মাস্টারমাইন্ডের শিক্ষার্থীদের ৫০ শতাংশ টিউশন ফি মওকুফ এবং যার ফি দেয়নি তাদের অনলাইন ক্লাস বঞ্চিত না করাসহ বিভিন্ন দাবিতে করা আবেদন দুই সপ্তাহের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

এক অভিভাবকের করা রিটের প্রাথমিক শুনানি নিয়ে সোমবার (১৭ আগস্ট) বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকার চেয়ারম্যানের প্রতি এ নির্দেশ দিয়েছেন আদালত। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সাইফুজ্জামান তুহিন।

পরে তিনি জানান, করোনাকালীন মাস্টারমাইন্ড স্কুলের ৫০ শতাংশ টিউশন ফি মওকুফ ও শিক্ষার্থীদের অনলাইন ক্লাস বঞ্চিত না করাসহ নানাবিধ সমস্যা সমাধানের জন্য হস্তক্ষেপ চেয়ে প্যারেন্টস ফোরাম অব মাস্টারমাইন্ড স্কুল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড ঢাকার চেয়ারম্যান বরাবরে ১৯ জুলাই একটি আবেদন।

বিজ্ঞাপন

ওই আবেদনে বলা হয়, গত ১ জুলাই স্কুল কর্তৃপক্ষ বরাবর ৪ দফা দাবি জানানো হয়েছিল। দাবিগুলো হলো- করোনাকালীন ৫০ শতাংশ ফি মওকুফ; উন্নতমানের অনলাইন ক্লাসের নিশ্চয়তা, ক্লাসগুলোর ভিডিও অনলাইনে আপলোড করাএবং যাদের বকেয়া আছে তাদের কিস্তি আকারে সুযোগ ও তাদের সন্তানদের অনলাইন ক্লাস করতে দেওয়া।

অদ্যবধি ওই আবেদনে কোনো উত্তর না দিয়ে ফি পরিশোধে বার বার নেটিশ দিচ্ছে স্কুল কর্তৃপক্ষ। এসব দাবিসহ বিভিন্ন সমস্যা সমাধানে হস্তক্ষেপ কামনা এবং বঞ্চিত শিক্ষার্থীদের অনলাইন শিক্ষা কার্যক্রমে সুযোগ দিতে আবেদনে উল্লেখ করা হয়।

আইনজীবী সাইফুজ্জামান তুহিন জানান, বোর্ড এ আবেদনটি নিষ্পত্তি করেনি। এ কারণে অভিভাবকদের পক্ষে হাইকোর্টে আবেদন করা হয়। যার শুনানি নিয়ে আদালত এ আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/পিটিএম

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন