বিজ্ঞাপন

মেজর সিনহা হত্যা: গ্রেফতার ৩ এপিবিএন সদস্য ৭ দিনের রিমান্ডে

August 18, 2020 | 3:45 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: মেজর (অব.) সিনহা হত্যা জড়িত থাকার সন্দেহে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) তিন সদস্যকে ৭ দিনের রিমান্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৮ আগস্ট) দুপুর ১২টার দিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ এ আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (১৭ আগস্ট) তাদের জিজ্ঞাসাবাদের জন্য র‍্যাব কার্যালয়ে ডাকা হয়। পরে সিনহা হত্যাকাণ্ডে দায়ের হওয়া মামলায় মঙ্গলবার সকালে তাদেরকে গ্রেফতার করা হয়।

তথ্যটি সারাবাংলাকে নিশ্চিত করে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘মেজর সিনহা হত্যার সময় ৩১ আগস্ট রাতে কক্সবাজার-১৬ এপিবিএনের উপপরিদর্শক মো. শাহাজাহান, কনস্টেবল রাজিব ও আব্দুল্লাহ শামলাপুর চেকপোস্টে ডিউটিরত ছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে তাদের জড়িত থাকার বিষয়ে সন্দেহ করছে তদন্তকারীরা। তাই তাদের গ্রেফতার করা হয়েছে।’

তিনি বলেন, ‘তাদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করে কক্সবাজার জেলা আদালতে তোলা হলে আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।’

বিজ্ঞাপন

তবে নাম প্রকাশে অনিচ্ছুক তদন্তকারী একজন র‍্যাব সদস্য সারাবাংলাকে জানান, মেজর সিনহা হত্যার কিছু আগে চেকপোস্টে দায়িত্বরত এপিবিএনের উপ-পরিদর্শক শাহজানের সঙ্গে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার মোবাইলে কথা বলেছিলেন এবং মেজর সিনহার গাড়ি আটকাতে বলেছিলেন। এরপর শাহজাহান গাড়িটি আটকানোর কিছু সময় পর আবার ছেড়েও দেয়। কিন্তু ততক্ষণে এপিবিএনের চেকপোস্ট পার হয়ে কিছুদূর যেতেই টেকনাফ থানার এসআই লিয়াকত এসে সিনহার গাড়ি আটকে সিনহাকে হত্যা করে।

সারাবাংলা/এসএইচ/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন