বিজ্ঞাপন

‘এমপি পাপুলের সংসদ সদস্যপদ কেন বাতিল করা হবে না?’

August 18, 2020 | 3:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের সংসদ সদস্যপদ কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৮ আগস্ট) এ সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

হলফনামায় মিথ্যা তথ্য দেওয়া ও জাল সার্টিফিকেট দাখিলের অভিযোগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-২ আসনে পাপুলে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আবুল ফয়েজ ভুইয়া গত রোববার (১৬ আগস্ট) হাইকার্টে এই রিট দায়ের করেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন শেখ আওসাফুর রহমান।

পরে আইনজীবী আওসাফুর রহমান সাংবাদিকদের বলেন, ২০১৮ সালের নির্বাচনে এমপি পাপুরের এক একজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন স্বতন্ত্র প্রার্থী আবুল ফয়েজ ভুইয়া। তিনি সব ধরনের কাগজপত্র ও তথ্য নিয়ে এসেছিলেন আমাদের কাছে। আমরা সব কাগজপত্র দেখে সন্তুষ্ট হয়ে আদালতের শরণাপন্ন হয়েছিলাম। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ সবকিছু দেখে সন্তুষ্ট হয়ে তার (এমপি পাপুল) সংসদ সদস্যপদ কেন বাতিল করা হবে না, সেই মর্মে চার সপ্তাহের রুল জারি করেন।

বিজ্ঞাপন

এই আইনজীবী বলেন, আদালত আমাদের আরও নির্দেশনা দিয়েছেন, আমরা যেন দ্রুত মামলাটি রেডি করি। উনারা মামলাটি শুনবেন।

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন