বিজ্ঞাপন

ব্রাজিল-আর্জেন্টিনা জুটিতে আরো ভয়ংকর হবে কিংস!

August 18, 2020 | 7:16 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: কোস্টারিকার বিশ্বকাপ খেলুড়ে ফুটবলার কলিনদ্রেস আর আর্জেন্টিনার হার্নান বার্কোস জুটি চমকে দিয়েছে দেশের ফুটবল সমর্থকদের। কলিনদ্রেসতো গত দুই মৌসুম থেকেই মোহিত করে রেখেছে সমর্থকদের। বার্কোস ফুটবলটাকে নিয়ে গেছেন আরো এক ধাপ উপরে। কলিনদ্রেসের বিদায়ের পর ব্রাজিলের রবিনহো সেই জায়গা নিতে চলেছে। তবে এই গোলমেশিন বসুন্ধরা কিংসে হার্নান বার্কোস মিলে এক ভয়ংকর জুটির বার্তাই দিতে পারে।

বিজ্ঞাপন

আর বেশিদিন নয়। আগামী মাস সেপ্টেম্বর থেকেই এএফসি কাপের বাকী ম্যাচগুলোকে সামনে রেখে প্রস্তুতি ক্যাম্প শুরু করবে বসুন্ধরা কিংস। দলে যুক্ত হচ্ছেন ব্রাজিলের টপ ডিভিশনে খেলা রবিনহো। অভিষেক ম্যাচে এক হালি গোল করে ফুটবল মাতানো আর্জেন্টিনার হার্নান বার্কোস তো আছেন বিষ্ফোরণের অপেক্ষায়। আরেক বিষ্ফোরক রবিনহো আসায় ব্রাজিল-আর্জেন্টনা জুটি দেখার অপেক্ষায় তর সইছে ফুটবল সমর্থকদের।

এএফসিতে কলিনদ্রেস-বার্কোস জুটি দেখেছে দেশের সমর্থকরা। ঘরের মাঠে প্রথম ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়ে এএফসি কাপের অভিষেক করেছে বসুন্ধরা কিংস। সেই ম্যাচে একাই এক হালি বার বল জালে জড়িয়েছেন বার্কোস। তাই রবিনহোর যোগে আশার পারদ আরো উচু হচ্ছে কিংস সমর্থকদের।

হওয়ার কারণটা ব্রাজিলের রবিনহোর কারণেই। ব্রাজিলের টপ ডিভিশনে খেলা এই খেলোয়াড়ের ফুটবল দর্শন দেখেই পছন্দ হয়ে গেছে কিংস পরিবারের। ভিডিও দেখেই দলে ‘ইয়েস কার্ড’ দিয়েছেন কোচ অস্কার ব্রুজন।

বিজ্ঞাপন

ব্রাজিলের টপ ডিভিশনের দল ফ্লুমিনেন্সের জার্সিতে ২২ ম্যাচে ২ গোল করা রবিনহো গত মৌসুমে ধারে খেলছিলেন সিএসএ ক্লাবে। সেখানে তিনি জয় করেন ব্রাজিলের অ্যালাগোয়ানো প্রদেশের সর্বোচ্চ লিগ সেন্ট্রো স্পোর্টিভো অ্যালাগোয়ানো। ২৫ বছর বয়সী এই ব্রাজিলিয়ান এবার ঝড় তুলতে আসছেন কিংসের জার্সিতে।

অবশ্য ঝড়টা এবার দেশের মাটিতে করতে পারছে কিংস। অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এএফসি কাপের আসন্ন ম্যাচগুলো মালদ্বীপে খেলবে রবিনহো-বার্কোস-জিকোরা। ‘ই’ গ্রুপের বাকী সব ম্যাচই মালদ্বীপের জাতীয় স্টেডিয়াম ও আদ্দু স্টেডিয়ামে হচ্ছে। আগামী অক্টোবর মাসে শুরু হবে এই প্রতিযোগিতার বাকী ম্যাচগুলো। গ্রুপ পর্বের খেলা চলবে নভেম্বর পর্যন্ত। নিজেদের সবগুলো ম্যাচ কিংস খেলবে দেশটির জাতীয় স্টেডিয়ামে।

মাজিয়ার এসসির ম্যাচ দিয়ে ২৩ অক্টোবর এএফসির বাকী মিশন শুরু করবে কিংস। ২৬ অক্টোবর তৃতীয় ম্যাচে কিংসের প্রতিপক্ষ ভারতের চেন্নাই সিটি এফসি। ২৯ অক্টোবর চতুর্থ ম্যাচে ফিরতি লেগে খেলবে চেন্নাই সিটির সঙ্গে। ১ নভেম্বর টিসি স্পোর্টসের সঙ্গে পঞ্চম ম্যাচটি খেলবে কিংস। শেষ ম্যাচটি ৪ নভেম্বর কিংস খেলবে মাজিয়ার সঙ্গে। প্রথম ম্যাচে বড় ব্যবধানে জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে কিংস। আর ফ্যাবারিট তকমা নিয়েই মাঠে নামতে চলেছে তারা।

বিজ্ঞাপন

রবিনহোর সঙ্গে বার্কোসের জমজমাট জুটিই দেখতে পাবে দেশের বলে আশাবাদী ফুটবল সমর্থকরা। কেননা কিংসেই আরেক চমক মেসির সতীর্থ ফুটবলার হার্নান বার্কোস প্রথম ম্যাচই রেকর্ড করে বসে আছেন। কিংসের অভিষেক ম্যাচে একাই চার গোল করে ম্যাচকে স্মরণীয় করে রেখেছেন বার্কোস। এখন কলিনদ্রেস-বার্কোস জুটির পর এবার বার্কোস-রবিনহো জুটি দেখার অপেক্ষায় সমর্থকরা। আর্জেন্টিনা-ব্রাজিল দ্বৈরথ দেখার অপেক্ষায় বাংলাদেশ।

সারাবাংলা/জেএইচ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন