বিজ্ঞাপন

বর্ষার বিদায়েও আকাশের মুখ ভার, হতে পারে বৃষ্টি

August 19, 2020 | 3:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: পঞ্জিকার পাতায় ফুরিয়ে গেলেও ঢাকার আকাশ দেখে বোঝার উপায় নেই যে বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে বর্ষা। কারণ ভাদ্র শুরুর পর থেকে এখনও মুখ ভার করেই আছে ঢাকার আকাশ; হচ্ছে বৃষ্টিও।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় বুধবারও (১৯ আগস্ট) দেশের ১৭টি অঞ্চলে ঝড়-বৃষ্টি হতে পারে। এসব অঞ্চলের নদীবন্দরকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। এদিন অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, কুষ্টিয়া, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে বৃষ্টি বা বজ্রবৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

বিজ্ঞাপন

এদিকে ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। পাশাপাশি হালকা বৃষ্টি ও বজ্রবৃষ্টি হওয়ার সম্ভাবনাও রয়েছে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, একটি নিম্নচাপ সৃষ্টি হচ্ছে বঙ্গোপসাগরে। এর প্রভাবে গাঙ্গেয় বদ্বীপে ভারি বৃষ্টি হতে পারে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন