বিজ্ঞাপন

যাদু বাস্তবতা নিয়ে ‘মেন্টাল প্যান্ডামিক’

August 19, 2020 | 6:13 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বর্তমান সময়ে সমাজে মানুষের মধ্যে যে অস্থিরতা বিরাজ করছে তা নিয়ে মাহমুদ নিয়াজ চন্দ্রদ্বীপ নির্মাণ করেছেন ‘মেন্টাল প্যান্ডামিক’। এর গল্পে যাদু বাস্তবতা দেখানো হয়েছে। স্বল্পদৈর্ঘ্যটিতে অভিনয় করেছেন দোলন দে ও আনন্দ খালেদ।

বিজ্ঞাপন

চন্দ্রদ্বীপ সারাবাংলাকে বলেন, ‘একজন মানুষের মধ্যে আরেকটা পৃথিবীর বসবাস করে। আমরা যে জীবনে আছি সেখানে আরেকটা জগতকে দেখতেছি, ওটাই আমি বিচরণ করেছি। আমাদের গল্পে দেখিয়েছি আমরা একটা স্বাভাবিক জীবন যাপণ করতে গিয়েছে অন্য একটা জীবনের প্রতি আকৃষ্ট হই। একজনের সঙ্গে আমার সম্পর্ক হলো, বিয়ে হলো, দশ বছর সংসার হলো— কিন্তু এর দশ বছর পর দেখা গেলো আমার আর কিছুই ভালো লাগছে না। অন্য নারী বা পুরুষকে ভালো লাগছে। এ জিনিসটাকেই একটা জাদু বাস্তবতা দিয়ে পরিবর্তন দেওয়া হয় আমাদের গল্পে।’

স্বল্পদৈর্ঘ্যটির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন মাহমুদ নিয়াজ চন্দ্রদীপ ও আনন্দ খালেদ। চিত্রগ্রাহক ছিলেন আরমান হোসেন।

‘মেন্টাল প্যান্ডামিক’র শুটিং হয়েছে উত্তরাতে গত ১০ আগস্ট। এটি প্রযোজনা করেছে ফেসবুক গ্রুপ  ‘ইউটিউবার বিডি’। খুব শিগগিরই তাদের নিজস্ব ইউটিউব চ্যানেলে স্বল্পদৈর্ঘ্যটি মুক্তি দেওয়া হবে।

বিজ্ঞাপন

লকডাউইনের মধ্যে গত পহেলা মে ‘আমাদের জন্য আমরা’ স্লোগানকে ধারণ করে গঠিত হয় ফেসবুক গ্রুপ ‘ইউটিউবার বিডি’। গ্রুপটি ইতোমধ্যে অনলাইনে সাম্প্রতিক বিষয় নিয়ে সরাসরি আলোচনা, সঙ্গীতানুষ্ঠান, নৃত্যসন্ধ্যাসহ নানা আয়োজন করেছে। এর সদস্যরা স্বাধীনভাবে ১০টি প্রযোজনার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন এর প্রতিষ্ঠাতারা।

সারাবাংলা/এজেডএস/

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন