বিজ্ঞাপন

জয়পুরহাটে ৫ হাজার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী নারী পেল মাস্ক, বীজ ও চারা

August 19, 2020 | 7:27 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

জয়পুরহাট: জয়পুরহাটে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী সদস্যদের মাঝে মাস্ক, গাছের চারা ও উন্নত জাতের সবজি বীজ বিতরণ করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা পামডো। বুধবার (১৯ আগস্ট) দুপুরে জেলার পাঁচবিবি উপজেলার উত্তর ধুরইল গ্রামে পামডো’র ৫ হাজার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী সদস্যদের মধ্যে ‘বাড়ির আঙিনায় শাকসবজি চাষ’ কর্মসূচির আওতায় গাছের চারা, বীজ ও করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পামডো’র প্রধান নির্বাহী কর্মকর্তা হৈমন্তী সরকার।

বিজ্ঞাপন

প্রাকৃতিক দুর্যোগ ও করোনার প্রাদুর্ভাবে সৃষ্টি হওয়া সংকট মোকাবিলায় খাদ্য, পুষ্টি ও বাড়তি আয়ের সুযোগ সৃষ্টির লক্ষ্যে জেলার পাঁচবিবি উপজেলার ২১ টি গ্রামের প্রায় ৫ হাজার নারী সদস্যদের মধ্যে গাছের চারা, বীজ বিতরণ ছাড়াও করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ করেছে সংস্থাটি।

পামডো’র প্রধান নির্বাহী কর্মকর্তা হৈমন্তী সরকার বলেন, পামডো’র ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর নারী সদস্যরা যেন তাদের বাড়ির আশেপাশের খালি জায়গায় শাক-সবজি চাষ করে অন্তত নিজের খাদ্য চাহিদার পাশাপাশি বিক্রি করে কিছু উপার্জন করতে পারেন সে উদ্দেশ্যে এসব বীজ, গাছের চারা বিতরণ করা হচ্ছে। এছাড়া করোনা প্রতিরোধে তাদের মাধ্যে মাস্ক বিতরণ করা হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্থাটির জেনারেল ম্যানেজার মোহাম্মদ নিয়ামতুল্লাহ, ব্যাঞ্চ ম্যানেজার ধরণী পাহানসহ অন্যরা।

সারাবাংলা/টিসি

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন