বিজ্ঞাপন

বিচার বিভাগ নিয়ে মন্তব্য: আদালতে ক্ষমা প্রার্থনা আইনজীবী মামুনের

August 20, 2020 | 12:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিচার বিভাগ ও প্রধান বিচারপতি নিয়ে বিরূপ মন্তব্য করার পর আদলতের তলবে সাড়া দিয়ে নিঃশর্ত ক্ষমা চেয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী মামুন মাহবুব। এ সময় তিনি ভবিষ্যতে এ ধরনের মন্তব্য করার ক্ষেত্রে সতর্ক থাকবেন বলেও অঙ্গীকার করেন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ আগস্ট) দীর্ঘ শুনানি শেষে আদালত এ বিষয়ে আগামী রোববার (২৩ আগস্ট) আদেশের জন্য দিন ঠিক করে দেন। প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগ এ দিন ঠিক করেন।

মামুন মাহবুবের পক্ষে আদালতের কাছে ক্ষমা প্রার্থনা করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, সিনিয়র আইনজীবী ব্যারিস্টার এম আমির উল ইসলাম, সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, এজে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও বর্তমান সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচার বিভাগ নিয়ে ফেসবুকে বিরূপ মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করায় সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ মামুন মাহবুবকে গত ১২ আগস্ট তলব করেন আপিল বিভাগ। তাকে ২০ আগস্ট আদালতে হাজির হতে বলা হয়। আদালতের নির্দেশ মোতাবেক মামুন আদালতে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

বিজ্ঞাপন

১২ আগস্ট আইনজীবী মামুনের পোস্টটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আদালতের নজরে আনেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গত ১১ আগস্ট ওই আইনজীবী তার ফেসবুক অ্যাকাউন্টে মাত্র ১৮টি বেঞ্চে শারীরিক উপস্থিতিতে আদালত খোলা এবং আদালতের স্বাস্থ্যবিধি নিয়ে বিরূপ মন্তব্য পোস্ট করেন।

সারাবাংলা/এজেডকে/পিটিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন