বিজ্ঞাপন

পদ্মা ব্যাংকে জেন্ডার ইক্যুয়ালিটি নিয়ে ভার্চুয়াল কর্মশালা

August 21, 2020 | 12:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কর্মক্ষেত্রে জেন্ডার সমতা ও নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে পদ্মা ব্যাংক ট্রেনিং একাডেমির উদ্যোগে ‘জেন্ডার ইক্যুয়ালিটি ইন ওয়ার্ক’ প্লেস শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জুম অ্যাপ ব্যবহার করে অনলাইন প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেছে ব্যাংকটি।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ আগস্ট) পদ্মা ব্যাংকের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ব্যাংকটি বলছে, অনলাইন কার্যক্রমে সবসময় এগিয়ে থাকা পদ্মা ব্যাংকের সব কার্যক্রম করোনা মহামারিতেও অনলাইনে পরিচালিত হচ্ছে। পরিচালনা পর্ষদ থেকে শুরু করে মহাব্যবস্থাপকদের সভা, এমনকি শাখা ব্যবস্থাপকদের যেকোনো সভা ও প্রশিক্ষল ভার্চুয়ালি অনুষ্ঠিত হচ্ছে। তারই ধারবাহিতকায় এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারী সচেতনতা, ক্ষমতায়ন নিয়ে আয়োজিত দুই দিনের এই কর্মশালায় ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ের ১২৫ জন কর্মকর্তা অংশ নেন, যাদের মধ্যে ৮০ জন পুরুষ ও ৪৫ জন নারী প্রশিক্ষণার্থী ছিলেন। প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন পদ্মা ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এ এস এম আসাদুল ইসলাম এবং ব্যাংকিং অপারেশান ডিভিশনের প্রধান ও ভাইস প্রেসিডেন্ট রাশেদুল করিম।

প্রশিক্ষণ কার্যক্রমে অতিথি হিসাবে বক্তব্য রাখেন করেন বাংলাদেশ ইন্সটিটিউট অব ডেভলপমেন্ট স্টাডিজের সিনিয়র রিসার্চ ফেলো ও অর্থনীতিবিদ ড. নাজনীন আহমেদ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন