বিজ্ঞাপন

চবিতে ৬ সেপ্টেম্বর থেকে অনলাইনে ক্লাস

August 21, 2020 | 8:47 am

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের ক্ষতি ‘পুষিয়ে নিতে’ আগামী ৬ সেপ্টেম্বর থেকে অনলাইন ক্লাস শুরুর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২০ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর চবি চারুকলা ইনস্টিটিউটে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত ‘ডিনস কমিটি’র এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস তথ্য শাখা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, উপাচার্য উপস্থিত ডিনদের শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ জানান। করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায়  শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে অনলাইনে ক্লাস নেওয়ার ব্যাপারে ডিনদের সঙ্গে আলোচনা করেন। উপস্থিত ডিনরা এ বিষয়ে বিষয়ে তাদের সুচিন্তিত মতামত জানান এবং উপাচার্যের বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন।

বিজ্ঞাপন

সভার সিদ্ধান্ত অনুযায়ী ডিনরা তাদের অধীন নিজ নিজ বিভাগের সভাপতি ও ইনস্টিটিউটের পরিচালকদের সঙ্গে আলোচনা করে এই বিষয়ে বিস্তারিত কর্মপরিকল্পনা গ্রহণ করবেন। অনলাইনে ক্লাস গ্রহণ সম্পর্কিত বিস্তারিত পরে জানানো হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সভায় অংশ নেন চবি বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী, আইন অনুষদের ডিন অধ্যাপক এ বি এম আবু নোমান, জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হোসাইন, কলা ও মানববিদ্যা অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজিজ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. রাশেদ মোস্তফা, মেরিন সায়েন্সেস অ্যান্ড ফিশারিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এবং আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মো. হানিফ।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন