বিজ্ঞাপন

জোয়ারের পানিতে প্লাবিত মঠবাড়িয়ার নিম্নাঞ্চল, ক্ষয়ক্ষতির আশঙ্কা

August 21, 2020 | 11:42 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মঠবাড়িয়া (পিরোজপুর): নিম্নচাপের কারণে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জোয়ারের পানিতে ৩-৪ ফুট নিচে ডুবে গেছে উপজেলার অনেক সড়ক। ঘরবাড়ি, রাস্তা ও ফসলি জমিতে পানি বেড়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে মানুষ।

বিজ্ঞাপন

উপজেলায় বেশি প্লাবিত হয়েছে— ক্ষেতাচিরা, কচুবাড়িয়া, ভোলমারা, সাপলেজা, মাঝেরচর, বড় মাছুয়া, মিরুখালী, বড়শৌলা, ছোট শৌলা, হারজী নলবুনিয়া, ওয়াহেদাবাদ, নাগ্রাভাঙ্গা, বাদুরা, দক্ষিণ মিঠাখালী ও পৌরসভার দক্ষিণ বন্দর এলাকা।

মিরখালীর একজন বাসিন্দা (৫৫) জানান, জোয়ারের পানিতে তাদের বাড়ির উঠান এবং ফসলের ক্ষেত তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানি রান্নাঘরের প্রবেশ করায় গত ২-৩ দিন ধরে রান্না বন্ধ রয়েছে।

উপজেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক জানান, পানি বাড়তে পারে এমন আশঙ্কায় ইতোমধ্যে উপজেলার মৎস্যচাষিদের ঘেরের মাছ রক্ষার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। এ বিষয়ে সার্বিক খোঁজখবর নেয়া হচ্ছে।

বিজ্ঞাপন

উপজেলা কৃষি কর্মকর্তা হাজিরা খাতুন জানান, গত ২-৩ দিনের বৃষ্টি ও জোয়ারের পানি এবং উত্তরাঞ্চল থেকে আসা পানিতে উপজেলার ৫০ শতাংশ (দেড় হাজার হেক্টর) আমন বীজতলা, আড়াইশ হেক্টর রোপা আমন ও শাকসবজির ক্ষেত তলিয়ে গেছে। কিছু পাকা আউশ ধানও মাঠে আছে। এক সপ্তাহের মধ্যে পানি নেমে গেলে কৃষির তেমন কোন ক্ষতি হবে না। পানি সম্পূর্ণ নেমে গেলে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা সম্ভব হবে বলে তিনি জানান।

সারাবাংলা/টিসি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন