বিজ্ঞাপন

২১ আগস্টের ভয়াবহতা নিয়ে শিল্পকলায় স্থাপনা শিল্প প্রদর্শনী

August 22, 2020 | 7:22 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজন করেছে স্থাপনা শিল্প প্রদর্শনী ‘এক রক্ত প্রহরের গাঁথা’। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র ভাবনা ও পরিকল্পনায় একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় আয়োজন করা হয়েছে এই প্রদর্শনী।

বিজ্ঞাপন

এই প্রদর্শনী উপলক্ষে শুক্রবার (২১ আগস্ট) আয়োজিত অনুষ্ঠানমালায় ২১ আগস্টের ভয়াবহতা নিয়ে আলোচনা করেন লেখক ও গবেষক অধ্যাপক আব্দুস সেলিম এবং গ্রেনেড হামলার প্রত্যক্ষদর্শী সাংবাদিক স্বদেশ রায়। শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী’র সভাপতিত্বে এই আয়োজনে অনলাইনে যুক্ত ছিলেন কন্ঠশিল্পী দিল আফরোজ রেবা, ইয়াকুব আলী খান, গুরুপদ গুপ্ত, আবৃত্তি শিল্পী মীর বরকত, কবি তারিক সুজাত, যন্ত্রশিল্পী শ্যামল দাস, কন্ঠশিল্পী হৈমন্তী রক্ষিত, সরদার হীরক রাজা, শবনম মুস্তারি প্রিয়াংকা, মিথিলা মল্লিক এবং শিশুশিল্পী জিনাৎ ফারিহা করিম। পুরো আয়োজনটির সঞ্চালনায় ছিলেন জাহীদ রেজা নূর।

২১ আগস্টের ভয়াবহতা নিয়ে শিল্পকলায় স্থাপনা শিল্প প্রদর্শনী

বিজ্ঞাপন

‘বাঙালির মহানায়ক’ শীর্ষক আয়োজনের ধারাবাহিকতায় ২১ আগস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত একাডেমির জাতীয় চিত্রশালা প্লাজায় এই প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা সামাজিক দুরত্ব বজায় রেখে সকলের জন্য উন্মুক্ত থাকবে।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন