বিজ্ঞাপন

বহিষ্কৃত যুবলীগ নেতা আরমানকে কেন জামিন নয়— হাইকোর্টের রুল

August 23, 2020 | 9:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: মাদক মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কেন জামিন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৩ আগস্ট) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

জারি করা রুল শুনানির জন্য ১০ সেপ্টেম্বর দিন ঠিক করে দিয়েছেন আদালত। ওই দিন মামলার তদন্ত কর্মকর্তাকেও আদালতে হাজির থাকতে বলা হয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে আরমানের জামিন আবেদনের বিরোধিতা করে বক্তব্য রাখেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। শুনানি নিয়ে হাইকোর্ট আরমানের জামিন প্রশ্নে রুল জারি করেন।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ৬ অক্টোবর ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী যুবলীগ নেতা এনামুল হক ওরফে আরমানকে কুমিল্লা থেকে গ্রেফতার করে র‌্যাব। তাদের ঢাকায় আনার পর সম্রাটকে নিয়ে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এসময় ওই কার্যালয় থেকে ১৯ বোতল বিদেশি মদ ও ১১৬০পিস ইয়াবা পাওয়া যায়। এ ঘটনায় র‌্যাব বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে। ওই মামলায় এরই মধ্যে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। এই মামলায় নিম্ন আদালত জামিন না পাওয়ায় হাইকোর্টে আবেদন করেন আরমানের আইনজীবী।

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন