বিজ্ঞাপন

উচ্চাঙ্গসংগীত উৎসবের রেজিস্ট্রেশন ১৮ ডিসেম্বর থেকে

December 10, 2017 | 2:13 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট :

বিজ্ঞাপন

২৬ ডিসেম্বর শুরু হচ্ছে ধ্রুপদি সংগীতের বৃহত্তম আসর ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’- ২০১৭। রাজধানীর আবাহনী ক্রীড়াচক্রের মাঠে পাঁচদিনের উৎসব চলবে ৩০ ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যা সাতটা থেকে ভোড় ৫টা পর্যন্ত চলবে অনুষ্ঠান। সাধারণ দর্শকরা এই আয়োজনে আসতে চাইলে অনলাইনে করতে হবে রেজিস্ট্রেশন। প্রক্রিয়াটি শুরু হচ্ছে ১৮ ডিসেম্বর থেকে। আবাহনী মাঠের ধারণ ক্ষমতা এবং আগ্রহীদের অনলাইন নিবন্ধনের ওপর নির্ভর করবে, কতদিন চলবে অনলাইন রেজিস্ট্রেশন।

বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসবের ষষ্ঠ আসর উৎসর্গ করা হয়েছে এমিরেটাস প্রফেসর আনিসুজ্জামানকে। এবারের আসরে উপমহাদেশের শাস্ত্রীয়সংগীতের সাথে যুক্ত করা হয়েছে ওয়েস্টার্ন ক্লাসিক্যাল। ২৬ ডিসেম্বর উদ্বোধনী দিনে সন্ধ্যা ৭টায় পরিবেশিত হবে কাজাখস্থানের ৫৮ সদস্যের দল আস্তানা সিম্ফনি ফিলহারমনিক অর্কেস্ট্রার গান। এই দলের সঙ্গে যুগল বাদনে অংশ নেবেন প্রখ্যাত বেহালা শিল্পী পদ্মভূষণ ড. এল সুব্রামনিয়াম। পাঁচদিনের উৎসবে ঢাকায় আসছেন দক্ষিণ এশিয়ার প্রথম গ্র্যামিবিজয়ী শিল্পী পদ্মভূষণ বিদ্বান ভিক্কু বিনায়করাম। আরো অনেক বিখ্যাত ও পণ্ডিত শিল্পীদের সঙ্গে থাকছেন বাংলাদেশের শিল্পীরাও।

আয়োজনের উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। আয়োজক সূত্রে জানা গেছে, ভেন্যুর প্রবেশ মুখে অনলাইন নিবন্ধনের কোনও সুযোগ থাকছে না। আর রাত ১২টার পর অনুষ্ঠানস্থলে ঢুকতে পারবেন না কেউ।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন