বিজ্ঞাপন

প্রতারণার মামলায় সাহেদ ৬ দিনের রিমান্ডে

August 26, 2020 | 12:59 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পল্লবী থানার প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমের ছয় দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৬ আগস্ট) দুপুরে শুনানি শেষে ঢাকা ম্যট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এ আদেশ দেন।

পল্লবী থানার মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু জামিন আবেদনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষের শুনানি করেন। সব পক্ষের শুনানি শেষে বিচারক রিমান্ড মঞ্জুরের আদেশ দেন।

বিজ্ঞাপন

এর আগে, গত ২৬ জুলাই রিজেন্ট হাসপাতালে করোনা পরীক্ষা ও চিকিৎসায় অনিয়ম-প্রতারণার বিভিন্ন অভিযোগের চার মামলায় হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমকে ফের ২৮ দিনের রিমান্ডে পাঠিয়েছিলেন ঢাকার সিএমএম আদালত।

এর আগে, করোনা পরীক্ষা ও চিকিৎসায় অনিয়ম-প্রতারণার বিভিন্ন অভিযোগ উঠে আসে সারাবাংলার অনুসন্ধান। বিভিন্ন অভিযোগ জমা পড়ে স্বাস্থ্য অধিদফতরেও। ৬ জুলাই হাসপাতালটিতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে বিভিন্ন অনিয়ম-প্রতারণার প্রমাণ উঠে আসে।

বিজ্ঞাপন

র‌্যাব জানায়, বাসায় গিয়ে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহের অনুমতি না থাকলেও তারা সে কাজটি করত। আবার হাসপাতালে ভর্তি রোগীর ক্ষেত্রেও সরকারি ব্যবস্থাপনায় করোনা পরীক্ষা করা হলেও তারা এর জন্য টাকা নিত। রিজেন্ট হাসপাতাল সরকারিভাবে কোভিড রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য অধিদফতরের সঙ্গে চুক্তিবদ্ধ হলেও বিপুল অঙ্কের টাকা নেওয়া হয়েছে রোগীদের কাছ থেকে।

পরে স্বাস্থ্য অধিদফতর রিজেন্ট হাসপাতালের সব ধরনের কার্যক্রম বন্ধ করে দেওয়ার আদেশ দেয়। এর মধ্যে র‌্যাব রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদসহ ১৭ জনের নামে মামলা দায়ের করে। পরে ১৫ জুলাই ভোরে সাতক্ষীরা সীমান্ত এলাকা থেকে সাহেদকে অবৈধ অস্ত্রসহ আটক করে র‌্যাব।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সাহেদ ২৮ দিনের রিমান্ডে

বিজ্ঞাপন

সাহেদসহ ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে

সাহেদের অস্ত্র মামলার চার্জগঠন শুনানি ২৭ আগস্ট

ফারমার্স ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ কারাগারে

 

স্যার, রিমান্ডটা কি কনসিডার করা যায় না: আদালতকে সাহেদ

সাহেদকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করতে অনুমতি পেয়েছে দুদক

রিজেন্ট চেয়ারম্যান সাহেদকে নিয়ে সাতক্ষীরার সেই লাবণ্যবতী খালে র‌্যাব

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন