বিজ্ঞাপন

নিউ ইয়র্কে জুমার নামাজে মোটরবাইক হামলা

August 29, 2020 | 12:51 pm

ছাবেদ সাথী, নিউ ইয়র্ক থেকে:

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি মসজিদে মোটরবাইক হামলায় বেশ কয়েকজন মুসল্লি আহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার (২৮ আগস্ট) জুমার নামাজ চলাকালীন নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টারের জামে মসজিদে এ ঘটনাটি ঘটে।

বিজ্ঞাপন

পুলিশ ঘটনাস্থল থেকে হামলাকারী এক কৃষ্ণাঙ্গ যুবককে গ্রেফতার করেছে। এ ঘটনায় স্থানীয় মুসলমাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

নর্থ ব্রঙ্কস ইসলামিক সেন্টারের সেন্টারের জামে মসজিদের মুসল্লিরা জানান, শুক্রবার বেলা ১টার দিকে জুমার নামাজের জন্য মুসল্লিরা প্রস্তুতি নিচ্ছিলেন। মসজিদে সমবেত মসজিদের ভেতরে স্থান সংকুলান না হওয়ায় এবং করোনাভাইরাস জনিত কারণে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে নামাজের জন্য মসুল্লিরা ফুটপাত ও রাস্তায় অবস্থান নেন। নামাজ শুরু হবার আগেই মোটরসাইকেল আরোহী এক কৃষ্ণাঙ্গ যুবক উত্তেজনাকর কথা বলতে থাকেন। এক পর্যায়ে মসল্লিদের ওপর মোটরবাইক উঠিয়ে দেয়। এতে কয়েকজন মুসল্লী আহত হন।

এই পরিস্থিতিতে মুসল্লিরা হামলাকারীকে ঘিরে রেখে পুলিশ খবর দেন। বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পুরো এলাকাটি ঘিরে ফেলেন। পরিস্থিতি খারাপ হওয়ার আগেই এবং উত্তেজিত মুসল্লিদের কবল থেকে পুলিশ কৃষ্ণাঙ্গ যুবকটিকে তাদের হেফাজতে নেন। হামলাকারী যুবকের নাম-পরিচয় জানা যায়নি। আহত মুসল্লিরা চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে ভর্তি হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন