বিজ্ঞাপন

সর্বনিম্ন রেটিং! অপছন্দের তালিকায় ইতিহাস গড়ল মহেশ ভাটের ‘সড়ক ২’

August 29, 2020 | 3:56 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

একটা মুত্যু যে বলিউডের পুরো বিনোদন ইন্ডাস্ট্রিকে এভাবে নাড়িয়ে দেবে, তা বোধহয় কেউ কল্পনাও করতে পারেননি! সুশান্ত সিং রাজপুতের আকস্মিক মৃত্যুর কারণে বলিউড ইন্ডাস্ট্রিতে জন্ম নিচ্ছে একের পর এক বিতর্ক। স্বজনপ্রীতি থেকে শুরু করে প্রতিপত্তিশালীদের হুমকি দেওয়া- এমন অনেক বিষয়ই উঠে আসছে প্রতি মুহূর্তে। আর এই অভিযোগের তীর এখন সব থেকে বেশি প্রযোজক-পরিচালক মহেশ ভাট’র দিকেই। সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীর সঙ্গে মহেশ ভাটের অতিরিক্ত ঘনিষ্ঠতার জন্যই প্রয়াত অভিনেতা অনুরাগীরা কটাক্ষ করছেন মহেশ ভাটকে।

বিজ্ঞাপন

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই কোণঠাসা হয়ে পড়েছে মহেশ ভাট ও তার দুই কন্যা- পুজা ভাট ও আলিয়া ভাট। সুশান্তের প্রেমিকা রিয়া ও মহেশ ভাটকে জড়িয়ে চলছে কুরুচিপূর্ণ মন্তব্য আর ট্রল। এমন কি বয়কটের ডাক দেয়া হয়েছিল তার পরিচালিত মুক্তি প্রতীক্ষিত ছবি ‘সড়ক ২’ বিরুদ্ধে। যে ছবির প্রথম ট্রেলার প্রকাশের পরপরই এতটা ডিসলাইক পড়েছে যা রীতিমতো বিশ্বরেকর্ড গড়েছে।

গত ১০ জুলাই মুক্তি পাওয়ার কথা ছিল ‘সড়ক ২’ ছবিটির। কিন্তু পায়নি। একের পর এক মুক্তির তারিখ পিছিয়ে অবশেষে শুক্রবার (২৮ অগস্ট) সন্ধে ৭.৩০টায় ডিজিটাল প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টার-এ মুক্তি পেয়েছে ‘সড়ক ২’। সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর থেকেই অনুরাগীদের যে রোষানলে পড়েছিলেন পরিচালক প্রযোজক মহেশ ভাট, সে রোষানল যে কতটা ভয়ংকর! এবারও তার বাস্তব রূপ দেখলেন তিনি।

বিজ্ঞাপন

ট্রেলার মুক্তির মতোই এক্ষেত্রেও বড় ধাক্কা খেল ‘সড়ক ২’। ইউটিউবের পর আইএমডিবি প্ল্যাটফর্মেও মুখ থুবড়ে পড়ল এই ছবি। দর্শকের ভোটের ভিত্তিতে এই প্ল্যাটফর্মে রেটিং পেয়ে থাকে বিভিন্ন ছবি। কিন্তু এবার আর দর্শকের মন জিততে পারলেন না আলিয়া ভাটও। হিন্দি ছবির ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে কম রেটিং পেল এই ছবি। যা রেটিং স্কেলে মাত্র ১.১ নম্বর।

অন্যদিকে সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’-কে এক অন্য শিখরে নিয়ে গিয়েছেন তার অসংখ্য ভক্ত। এই ছবি ভারতীয় সিনেমার ইতিহাসেও গড়ে তুলল রেকর্ড। ডিজিটাল প্ল্যাটফর্ম ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাওয়া এই ছবির রেটিং দশে ৯.৯। অর্থাৎ ১০!

বিজ্ঞাপন

‘সড়ক ২’ ছবির পোস্টার মুক্তির পর আইনি ঝামেলায় জড়িয়েছিলেন মহেশ ভাট। পোস্টারে ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে’ এমন অভিযোগে মামলা দায়ের করেছিলেন সিকান্দরপুরের জনৈক ব্যক্তি। এই মামলায় আসামী করা হয়েছিল মহেশ কন্যা আলিয়াকেও। এরপর শুরু হয় ‘সড়ক ২’ ছবিটি বয়কটের ডাক। বয়কটের এ আহ্বান জানিয়েছিল সুশান্ত সিং রাজপুতের অনুরাগীরা।

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন