বিজ্ঞাপন

শর্ত মেনে কাতারে যেতে পারবেন অভিবাসীরা, ফ্লাইট শুরু ৭ সেপ্টেম্বর

August 29, 2020 | 6:42 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস মহামারিতে দেশে এসে আটকে পড়া অভিবাসীরা কাতারে ফিরে যাবার সুযোগ পাচ্ছেন। তবে সেজন্য তাদের এক্সেপশনাল এন্ট্রি পারমিট সংগ্রহ করতে হবে। পাশাপাশি প্রত্যেক অভিবাসীকে কাতারে প্রবেশের আগে পূরণ করতে হবে হেলথ অ্যাসেসমেন্ট ফরম।

বিজ্ঞাপন

শনিবার (২৯ আগস্ট) কাতারে ফেরত যেতে আগ্রহী প্রবাসীদের জন্য এসব তথ্য ওয়েবসাইটে প্রকাশ করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইসনস।

সেখানে বলা হয়েছে, আগামী ৭ সেপ্টেম্বর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-দোহা বিশেষ ফ্লাইট চালু করবে। কাতারে ফেরত যেতে চাওয়া আগ্রহী অভিবাসীরা সে দেশের সরকারের বেশ কিছু শর্ত মেনেই যেতে পারবেন। ওয়েবসাইটে বলা হয়েছে, আবাসিক পারমিটধারী গার্হস্থ্য কর্মী, কোম্পানি স্পন্সর ও অন্যান্য কর্মীদের কাতার সরকার ঘোষিত নিয়ম অনুসরণ করতে হবে।

শর্তগুলোর মধ্যে রয়েছে- কাতারে ফিরতে আগ্রহী যাত্রীদের এক্সেপশনাল এন্ট্রি পারমিট সংগ্রহ করতে হবে এবং তার কপি সঙ্গে রাখতে হবে। যা কাতার এয়ারপোর্টে জমা দিতে বলা হয়েছে। এই পারমিট সংগ্রহের নিয়ম অনুযায়ী ১৪ দিন কোয়ারেনটাইনে থাকতে হবে এবং কোন হোটেলে থাকবেন তার বুকিংয়ের কপি জমা দিতে হবে। এছাড়া কাতারে প্রবেশের আগে প্রত্যেক অভিবাসীকে হেলথ অ্যাসেসমেন্ট ফরম পূরণ করে তা সঙ্গে নিয়ে যেতে হবে।

বিজ্ঞাপন

পারমিটের জন্য ফরম পাওয়া যাবে https://portal.www.gov.qa/wps/portal/qsports/home/ এই লিংকে। আর হেলথ অ্যাসেসমেন্টের জন্য এই লিংক https://www.qatarairwaysholidays.com/qa-en/domestic-staff-and-company-sponsored-workers দেওয়া হয়েছে।

এর বাইরে কাতার এয়ারপোর্টে পৌঁছানোর পরে তাদের পিসিআর টেস্ট করানো হবে। পিসিআর টেস্টের খরচ যাত্রীকেই বহন করতে হবে এবং মোবাইলে EHTERAZ অ্যাপটি ডাউনলোড করতে হবে। কাতার সরকারের এসব নির্দেশ যথাযথভাবে পালন না করলে বোর্ডিং পাস দেওয়া হবে না বলে উল্লেখ করা হয়েছে শর্তে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন