বিজ্ঞাপন

শঙ্কা নিয়েই শুরু হচ্ছে কিংসের এএফসি মিশনের প্রস্তুতি

August 29, 2020 | 10:32 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: বিপলু-তপুদের ‘গুরু’ অস্কার ব্রুজন এসে গেছেন ঢাকায়। স্প্যানিশ এই কোচের চোখজুড়ে এখন এএফসি কাপেরই মিশন। চ্যাম্পিয়ন হওয়া ছাড়া বিকল্প দেখছেন না। তবে স্বপ্নভরা চোখে অনিশ্চয়তার হাতছানি ঘেরে আছে এএফসি কাপকে ঘিরে। করোনায় স্থগিত হওয়ার শঙ্কা যোগ হয়েছে নতুন করে। তবে এসব নিয়ে ভাবার সময় নেই বসুন্ধরা কিংসের। পহেলা সেপ্টেম্বর থেকেই প্রস্তুতি শুরু করে ফেলতে প্রস্তুত তারা।

বিজ্ঞাপন

হার্নান বার্কোসকে নিয়ে শঙ্কা থাকলেও ৭ সেপ্টেম্বরের মধ্যে ঢাকায় আসবেন দুই ব্রাজিলিয়ান, আর এশিয়ান কোটায় ইরাকি ডিফেন্ডার রেবিন সুলাকা যুক্ত হতে পারেন কিংসের শিবিরে।

সবকিছু ঠিক থাকলে স্থানীয় ফুটবলারদের নিয়ে আগামী মঙ্গলবার (১ সেপ্টেম্বর) থেকে অনুশীলন শুরু করে দিবে কিংস। দলে নতুন রিক্রুট চট্টগ্রাম আবাহনীর ডিফেন্সিভ মিডফিল্ডার মানিক হোসেন মোল্যা।

স্থানীয়দের সঙ্গে বিদেশি ফুটবলাররাও যোগ দেবেন অনুশীলন শুরুর সপ্তাহখানের মধ্যে। আগামী সাত সেপ্টেম্বরের মধ্যে দুই ব্রাজিলিয়ান রবিনহো ও জোনাথন ফার্নান্দেজ ঢাকায় পৌঁছে যাবেন। করোনা পরীক্ষা করিয়ে তারা দলের সঙ্গে যুক্ত হবে।

বিজ্ঞাপন

কিংসের সভাপতি ইমরুল হাসান অনুশীনের বিষয়ে বলেন, ‘৭ সেপ্টেম্বর আমরা কোভিড টেস্ট করাবো তাদের। তারপর যদি পজিটিভ হয় তাহলে আইসোলেশনে পাঠিয়ে দেবো। আর নেগেটিভ হলে তারা যার যার ফ্ল্যাটে উঠে নিজ দলের সঙ্গে অনুশীলনে যোগ দিবে।’

অনিশ্চয়তা মূলত এএফসি কাপ নিয়ে। করোনা পরিস্থিতি অপরিবর্তীত থাকলে ক্লাব পর্যায়ের অন্যতম শীর্ষ এই টুর্নামেন্টটি স্থগিত হয়ে যেতে পারে। এক্ষেত্রে আর্জেন্টাইন হার্নান বার্কোসকে নিয়ে সমস্যায় পড়ে যেতে পারে কিংস। কেননা ডিসেম্বর পর্যন্ত কিংসের সঙ্গে চুক্তি রয়েছে মেসির এই সতীর্থের। আর যদি খেলা না হয় তাহলে চুক্তি নবায়ন করা নিয়েও রয়েছে সংশয়।

যদি স্থগিত হয় তাহলে বার্কোসের বিকল্প নিয়ে ভাববে কিংস। জানালেন ক্লাবটির সভাপতি, ‘বার্কোসের সঙ্গে আমাদের ডিসেম্বর পর্যন্ত চুক্তি। যদি এএফসি কাপ না হয় তাহলে আমরা বিকল্প কিছু চিন্তা ভাবনা করবো। আপাতত আমরা সব বিদেশিকে এনে প্রাকটিশ শুরু করে দিচ্ছি। প্রাকটিস অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

বার্কোসের ঢাকায় আসার কথা আগামী মাসে।

তবে এই সময়ের মধ্যে এশিয়ান কোটায় বিদেশি ফুটবলার রিক্রুট করে ফেলবে কিংস। এর আগে যেমন খেলেছিলেন কিরগিজস্তান জাতীয় দলের ডিফেন্ডার বখতিয়ার। বখতিয়ারের বিদায়ের পর তার জায়গায় একজন ডিফেন্ডার খুঁজছিল কিংস। ডিফেন্ডার হিসেবে এশিয়ান কোটায় কিংসে আসতে পারে সুইডেনে বেড়ে ওঠা ইরাকি ডিফেন্ডার রেবিন সুলাকা।

সারাবাংলা/জেএইচ

Tags: , , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন