বিজ্ঞাপন

জরিমানা থেকে রেহাই পাচ্ছেন না গার্দিওলা

March 10, 2018 | 5:07 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিকে জরিমানা গুনতে হয়েছে কিছুদিন আগেই। এবার জরিমানা কাঁধে নিতে হচ্ছে ক্লাবের কোচকে। তবে সেটা ভিন্ন কারণে। কাতালোনিয়ার স্বাধীনতার দাবিতে হলুদ ফিতা পরে মাঠে আসার কারণে জরিমানা গুণতে হবে সাবেক স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাকে। বিশ হাজার পাউন্ড জরিমানা গুণতে হবে তাকে।

কিছুদিন আগেই ম্যানচেস্টার সিটিকে জরিমানা করেছিল ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ)। উইগান অ্যাথলেটিকের বিপক্ষে মারামারির ঘটনায় জরিমানা করেছিল ক্লাবটিকে। এবার গার্দিওলাকে জরিমানার পাশাপাশি সতর্কবার্তাও দিয়েছে ফুটবল অ্যাসোসিয়েশন। বলা হয়েছে মাঠে কোনো ধরণের রাজনৈতিক বার্তা বহন করা যাবে না।

গত বছরের নভেম্বরে এফএ কাপের ম্যাচে জামায় হলুদ ফিতা বেঁধে ডাগ আউটে দাঁড়িয়েছিলেন এবং পরে সংবাদ সম্মেলনও হলুদ ফিতা বেঁধে রেখেছিলেন গার্দিওলা। ফিতার মাধ্যমে যে রাজনৈতিক বার্তা বহন করেছেন তা অবশ্য আগে অস্বীকার করেন সিটির এই কোচ। সংবাদমাধ্যমের কাছে অস্বীকার করার পর ফুটবল অ্যাসোসিয়েশনের আনা অভিযোগও নাকচ করে দিয়েছিলেন বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ থেকে সিটিতে যোগ দেয়া কোচ।

বিজ্ঞাপন

গত বছর স্পেন থেকে নিজেদের স্বাধীন করতে আন্দোলন করেছিল কাতালানরা, সেখানে সমর্থক হিসেবে ছিলেন পেপ গার্দিওলাও। শুনানির জন্য ডেকে পাঠানো হলে তোপের মুখে পড়ে এসব স্বীকার করে দুঃখ প্রকাশ করেন গার্দিওলা। তবে দোষ স্বীকার করে অনুশোচনায় ভুগলেও জরিমানা থেকে রেহাই পাচ্ছেন না।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন