বিজ্ঞাপন

আবহাওয়া শুষ্ক থাকবে, বাড়বে তাপমাত্রা

September 2, 2020 | 1:24 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকার আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে। এছাড়া সারাদেশের দিনের তাপমাত্রা বাড়ার সম্ভাবনা রয়েছে। দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। তবে আগামী তিন দিন আবহাওয়ায় তেমন কোনো পরিবর্তন না ঘটার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (২ সেপ্টেম্বর) আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অধিদফতর বলছে, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায়; রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দুএক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিন আবহাওয়ায় সামান্য পরিবর্তন ঘটতে পারে।

ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সেইসঙ্গে হালকা বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি বাড়তে পারে।

বিজ্ঞাপন

অধিদফতর বলছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। সকালের আদ্রতা ৮৬ শতাংশ এবং বিকেলে তা কমে দাঁড়াবে ৬৩ শতাংশে।

সারাবাংলা/ইএইচটি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন