বিজ্ঞাপন

দুরন্ত’র পাপেট নাটকে শিশুরা শিখবে বাংলা বর্ণমালা

September 2, 2020 | 4:12 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

শিশুদের শিক্ষার প্রথম ধাপ শুরু হয় বর্ণমালার সাথে পরিচয়ের মধ্য দিয়ে। শিক্ষার শুরুটা যদি হয় আনন্দের মধ্য দিয়ে তাহলে শিশুরা সেটা খুব সহজেই গ্রহণ করে। হাসি আনন্দের মধ্য দিয়ে শিশুদের কাছে বাংলা বর্ণমালা ও তার বিভিন্ন প্রয়োগ তুলে ধরতে দুরন্ত টেলিভিশন শুরু করেছে ধারাবাহিক অনুষ্ঠান ‘বর্ণমালার ঘর’।

বিজ্ঞাপন

রবিবার থেকে বৃহস্পতিবার, সকাল ১০টায় ও রাত সাড়ে ৮টায় প্রচারিত হচ্ছে পাপেট নাটক ‘বর্ণমালার ঘর’। প্রাক-প্রাথমিক ও প্রাথমিক পর্যায়ের শিশুদের সাথে আনন্দের মাধ্যমে বাংলা বর্ণ পরিচয় করিয়ে দেয়া এই অনুষ্ঠানের মূল লক্ষ্য।

একটি পাপেট পরিবার ও তাদের আশেপাশের কিছু মানব চরিত্র নিয়ে এই ধারাবাহিকের কাহিনী। দৈনন্দিন নানান ঘটনার মধ্য দিয়ে আনন্দ ও মজা নিয়ে শিশুরা শিখতে পারবে বাংলা বর্ণমালা ও তার প্রয়োগ। শিশুদের জন্য আরো সাবলীল ও আকর্ষনীয় করতে অনুষ্ঠানটিতে রয়েছে বর্ণমালা নিয়ে মজার মজার গান ও অ্যানিমেশন।

বিজ্ঞাপন

এই পাপেট নাটকে আরেকটি আকর্ষণীয় বিষয় হলো অরিগামী পুতুলের গল্প। পাপেট ছাড়াও এখানে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, চিত্রলেখা গুহ, আনন্দ খালেদ, সজল ও রোকসানা রুমা।

‘বর্ণমালার ঘর’ অনুষ্ঠানটি পরিচালনা করেছেন পার্থ প্রতিম হালদার ও জামাল হোসেন আবির। পাপেট নির্মাণ করেছেন খালিদ হাসান রুমি, মেহেরুন্নেসা ছোট এবং সায়মা করিম। অনুষ্ঠানটির পাপেটিয়াররা হলেন সায়মা করিম, মৃধা অয়োমী, ফারহানা আফরিন, শারমিন আখতার শর্মি এবং নুরুল আবছার পলাশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন