বিজ্ঞাপন

দিনাজপুর জেনারেল হাসপাতালে আগুন, প্রাণে বাঁচলো শতাধিক রোগী

September 3, 2020 | 3:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: দিনাজপুরের ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে প্রাণে রক্ষা পেলেন প্রাণ শতাধিক রোগী ও তাদের স্বজনরা। এ হাসপাতালে হঠাৎ আগুন লাগে বুধবার সন্ধ্যা ৬টায়। ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পাঁচটি ইউনিট প্রায় এক ঘণ্টা প্রচেষ্টার পর সন্ধ্যা ৭টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

তার আগেই ফায়ার সার্ভিসের সদস্য, হাসপাতাল কর্তৃপক্ষ এবং স্বেচ্ছাসেবকরা হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তিরত ৮৪ জন রোগী এবং রোগীর অর্ধশতাধিক স্বজনকে নিচে সরিয়ে আনতে সক্ষম হয়। যদিও এতে চরম দুর্ভোগ পোহাতে হয় মূমূর্ষ রোগীদের। আগুনে পুড়ে গেছে ও ক্ষয়-ক্ষতি হয়েছে প্রায় সাড়ে তিন লাখ টাকার ওষুধ।

হাসপাতালের তত্ত্বাবধায় ডা. আব্দুল আহাদ আলী জানান, হাসপাতালের পরিত্যক্ত আসবাবপত্র স্টোর রুম থেকেই প্রথমে আগুন ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, করোনা রোগীদের জন্য ওয়ার্ড প্রস্তুতির সময় শ্রমিকদের কেউ অসাবধানতাবশত সিগারেটের অবশিষ্ট অংশ আগুন পরিত্যক্ত আসবাবপত্র স্টোর রুমে ফেলে দেয়। সেখান থেকেই আগুনের সূত্রপাত।

দুর্ঘটনার খবর পেয়ে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, দিনাজপুরের জেলা প্রশাসক মাহমুদুল আলম, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আহাদ আলী, দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

দিনাজপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আনিসুর রহমান জানান, আগুন লাগার সঙ্গে সঙ্গে হাসপাতালে চিকিৎসাধীন প্রায় ৮৪ জন রোগীকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। দিনাজপুর ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট আগুন নেভাতে কাজ করে। সন্ধ্যা সোয়া ৭টায় এই আগুন নিয়ন্ত্রণে আসে। পরে দিনাজপুর জেনারেল হাসপাতাল, ফায়ার সার্ভিসসহ বেসরকারি অ্যাম্বুলেন্স দিয়ে জেনারেল হাসপাতাল থেকে উদ্ধার ৮৪ জন রোগীকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন