বিজ্ঞাপন

২১ আগস্ট গ্রেনেড হামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন

September 3, 2020 | 10:51 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগ এনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) সকালে বিচারক দেবব্রত বিশ্বাসের আদালতে হত্যার অভিযোগে মামলাটির আবেদন জমা দেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী। ওই মামলায় একমাত্র আসামি বেগম খালেদা জিয়া।

বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এবং মামলার বাদী এ বি সিদ্দিকী।

আজাদ রহমান জানান, মামলার বাদী বিবরণীতে উল্লেখ করেছেন ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মূল ইন্ধনদাতা খালেদা জিয়া। সকাল ১১ টায় এ বিষয়ে শুনানি হবে।

বিজ্ঞাপন

মামলার বিবরণী থেকে জানা যায়, শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ওই গ্রেনেড হামলা করা হয়েছিলো তার পরিকল্পনাকারী ইন্ধনদাতা হচ্ছেন খালেদা জিয়া। আসামি মুফতি হান্নানের জবানবন্দিতে তা প্রকাশ পেয়েছে।

অভিযোগে আরও বলা হয়, মেজর জিয়া যেভাবে আড়াল থেকে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে হত্যা করে রাষ্ট্র ক্ষমতায় এসেছিলেন। একই ভাবে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেনেড হামলায় হত্যা করে ক্ষমতা পাকা পোক্ত করতে চেয়েছিলেন খালেদা জিয়া।

এদিকে, মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মোট পাঁচ জনকে সাক্ষী হিসেবে উল্লেখ করা হয়েছে। বাংলাদেশ দন্ডবিধির ৩০২, ৩৪, ১৪৯ ধারায় অভিযোগ আনা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন