বিজ্ঞাপন

অপহরণের প্রেক্ষাপটে ‘ছেলেধরা’য় জয়া আহসান

September 4, 2020 | 6:43 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

ওপার বাংলায় নতুন আরেকটি ছবিতে অভিনয় করতে চলেছেন জয়া আহসান। ‘ছেলেধরা’ নামে ছবিটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন তিনি। আর এটি নির্মাণ করছেন ‘সোয়েটার’ ছবির নন্দিত নির্মাতা শিলাদিত‌্য মৌলিক।

বিজ্ঞাপন

‘ছেলেধরা’ ছবির গল্প প্রসঙ্গে পরিচালক শিলাদিত‌্য মৌলিক জানালেন, “এই ছবিতে উঠে আসবে একজন অ্যালকোহলিক মা ও তার মেয়েকে অপহরণের গল্প। কিডন‌্যাপিংয়ের প্রেক্ষাপটে গল্পটা হলেও, এখানে যার বাচ্চা কিডন‌্যাপ হয়ে যায়, সেখান থেকেই তার ‘পেরেন্টহুড’ শেখার সূত্রপাত। সন্তানকে খোঁজার জার্নিতে বুঝতে পারে যে, সে খুব খারাপ মা ছিল। সারাজীবন অন‌্যকে দোষারোপ করেছে, কিন্তু এই যাত্রাপথে নিজেকে খুঁজে পায় সেই মা। বুঝতে পারে নিজের দুর্বলতাগুলো। এর মধ্যেই বাচ্চা বদলের ঘটনাও আছে। মানে যে কিডন‌্যাপ করেছে তার বাচ্চা এই মায়ের কাছে চলে আসে, আর এই মায়ের বাচ্চাটি কিডন‌্যাপারের কাছে। একদিকে অভিভাবকত্বের উপলব্ধি, অন‌্যদিকে শৈশবের গল্প বলবে এই ‘ছেলেধরা”।

‘ছেলেধরা’ ছবির কেন্দ্রীয় চরিত্র একজন অ‌্যালকোহলিক মায়ের ভূমিকায় থাকছেন জয়া আহসান। অন‌্যদিকে কিডন‌্যাপার ও তার বান্ধবীর চরিত্রে রয়েছেন যথাক্রমে প্রান্তিক বন্দ্যোপাধ‌্যায় ও অনুরাধা মুখোপাধ‌্যায়। একটি বিশেষ চরিত্রে থাকছেন ঈশান মজুমদার। ছবির মিউজিক করছেন রণজয় ভট্টাচার্য।

বিজ্ঞাপন

নির্মাতা সুত্রে জানা গেছে, ছবির সিংহভাগ শুটিং হবে কলকাতার রাস্তায় এবং হাইওয়েতে। কারণ এটা ‘রোড মুভি’- যেখানে মা ধাওয়া করছে সন্তানের কিডন‌্যাপারকে। সবকিছু ঠিকঠাক চললে, দুর্গা পূজার আগেই শুটিং শুরু করে দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন পরিচালক শিলাদিত্য। তবে অভিনেত্রী জয়া আহসান বর্তমানে বাংলাদেশেই রয়েছেন। অন‌্য একটি বাংলা ছবির কাজে তার কলকাতায় যাওয়ার কথা রয়েছে। সেখানে গিয়েই ওই ছবিটির পাশাপাশি ‘ছেলেধরা’ ছবির কাজও করবেন তিনি।

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন