বিজ্ঞাপন

৩০ বছর পর নতুন সংস্করণে ‘গডফাদার থ্রি’

September 5, 2020 | 1:39 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মারিও পুজোর বিখ্যাত ছবি ‘গডফাদার’-এর তৃতীয় পর্ব ‘গডফাদার থ্রি’ মুক্তি পেয়েছিলো ১৯৯০ সালে। প্রথম দুটি পর্ব দর্শকরা অনেক পছন্দ করলেও তৃতীয় পর্ব আগেরগুলোর তুলনায় কিছুটা কম ব্যবসা করে। দর্শকও খুব একটা পছন্দ করেনি। হলিউড ক্ল্যাসিকটি নতুন করে আগামী ডিসেম্বরে কিছু নির্বাচিত সিনেমা হলে মুক্তি পাচ্ছে।

বিজ্ঞাপন

প্রযোজনা প্রতিষ্ঠান প্যারামাউন্ট পিকচার্স এক বিবৃতিতে জানায় তৃতীয় পর্বের নাম রাখা হয়েছে ‘দ্য গডফাদার, কোডঃ দ্য ডেথ অব মাইকেল কর্লিওনি’। এ পর্বে তারা ব্যাপক পরিবর্তন আনছে। যার সবই ঘটছে পরিচালক ফ্রান্সিস ফোর্ড কোপলার তত্ত্বাবধানে।

নতুন এ সংস্করণে থাকছে নতুন সূচনা, সমাপ্তি ও ভেতরে একাধিক সম্পাদনা। যা অন্যতম চিত্রনাট্যকার ও মূল ‘গডফাদার’ লেখক প্রয়াত মারিও পুজোরও ইচ্ছার প্রতিফলন। থিয়েটার প্রদর্শনী শেষে সিনেমাটি ডিজিটাল মাধ্যম ও ডিভিডিতে রিলিজ হবে।

কোপলা জানান, নতুন সংস্করণটি হতে যাচ্ছে ‘দ্য গডফাদার’ ও ‘দ্য গডফাদার: পার্ট টু’র উপযুক্ত সমাপ্তি। যার শিরোনাম ও সম্পাদনায় মূল সিনেমা নিয়ে মারিও ও তার অভিপ্রায় বাস্তব রূপ লাভ করছে। এ কারণে পুরোনো ফুটেজ ও শব্দ যোগ করা হচ্ছে।

বিজ্ঞাপন

সিরিজটি ইতালিয়ান-আমেরিকান লেখক মারিও পুজোর একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে। যেখানে উঠে এসেছে যুক্তরাষ্ট্রে থিতু হওয়া ইতালিয়ান মাফিয়া পরিবারের কাহিনি। বক্স অফিস সফল এই ট্রিলজির আয় ৫০ কোটি ডলারের বেশি। এর মধ্যে ‘দ্য গডফাদার: পার্ট টু’কে ধরা হয় সিনেমার ইতিহাসে অন্যতম সেরা সিক্যুয়েল। অস্কারে সিরিজটি মোট ২৮টি মনোনয়ন পায়, জেতে ৯টি পুরস্কার।

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন