বিজ্ঞাপন

লালার বদলে বলে স্যানিটাইজার লাগিয়ে নিষিদ্ধ

September 6, 2020 | 3:28 pm

স্পোর্ট ডেস্ক

উজ্জ্বলতা বাড়ানোর লক্ষ্যে বলে লালা মাখানো ক্রিকেটের অদি অভ্যাস। কিন্তু করোনাকালের ক্রিকেটে বিষয়টি পুরোপুরি নিষিদ্ধ করেছে আইসিসি। লালার মাধ্যমে করোনার সংক্রমন ছড়াতে পারে, মূলত এই শঙ্কাতেই লালা নিষিদ্ধ করেছে আইসিসি। অস্ট্রেলিয়ান পেসার মিচ ক্লেডন ভিন্ন উপায় বের করতে চেয়ে পড়েছেন বিপদে। লালার বদলে বলে হ্যান্ড স্যানিটাইজার মাখার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। বিষয়টি এখনো তদন্তাধীন। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত নিষিদ্ধ করা হয়েছে ইংলিশ কাউন্ডি দল সাসেক্সের এই পেসারকে।

বিজ্ঞাপন

সাসেক্সের পক্ষ থেকে এক আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘মিডলসেক্সের বিপক্ষে ম্যাচে বলে হ্যান্ড স্যানিটাইজার মাখানোর অভিযোগ তুলেছে ইসিবি। এর ফল পাওয়ার আগে মিচ ক্লেডনকে নিষিদ্ধ করা হলো। এ নিয়ে আপাতত আর কোনো মন্তব্য করা যাচ্ছে না।’

৩৭ বছর বয়সী মিচ ক্লেডনের আন্তর্জাতিক ক্রিকেট খেলার সৌভাগ্য হয়নি। তবে কাউন্টিতে বেশ নামডাক আছে তার। ইয়র্কশায়ার, ডারহাম, কেন্টের পর সাসেক্সের হয়ে খেলছিলেন তিনি। গত মাসে বব উইলিস ট্রফিতে সাসেক্সের হয়ে দারুণ পারফর্ম করেছেন। অভিযোগ উঠেছে, মিডলসেক্সের বিরুদ্ধে ম্যাচে বলে স্যানিটাইজার লাগান তিনি। ওই ম্যাচে তিন উইকেট পেয়েছিলেন ক্লেডন।

ক্লেডান কাউন্টি ক্রিকেটে সব ফরম্যাট মিলিয়ে উইকেট নিয়েছেন ৫৪৫টি। খামখেয়ালিপনায় ক্লেডনের ঘাড়ে বড় নিষেধাজ্ঞা জোটে কিনা সেটাই দেখার বিষয়।

বিজ্ঞাপন

করোনাকালে লালার নিয়ম ভেঙে প্রথমে আলোচনায় এসেছিলেন ইংল্যান্ডের স্পিনার ডম সিবলি। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে বলে লালা লাগান তিনি। প্রথমবার এই ভুল করা সিবলি নিষেধাজ্ঞা থেকে রক্ষা পেয়েছিলেন।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা! সব খবর...
বিজ্ঞাপন