বিজ্ঞাপন

১৬৯ দিন পর ভারতে মেট্রোরেল সার্ভিস চালু

September 7, 2020 | 9:41 am

আন্তর্জাতিক ডেস্ক

নভেল করোনাভাইরাস সংক্রমণের মুখে ১৬৯ দিন বন্ধ থাকার পর ভারতে মেট্রোরেল সার্ভিস চালু হয়েছে। খবর এনডিটিভি।

বিজ্ঞাপন

সোমবার (৭ সেপ্টেম্বর) দিল্লি মেট্রোরেল করপোরেশনের পক্ষ থেকে এক টুইটার বার্তায় মেট্রোসার্ভিস পুনরায় চালু করার বিষয়টি ঘোষণা করা হয়েছে। পাশাপাশি, করোনা সংক্রমণ ঠেকাতে নিতান্ত প্রয়োজন না হলে মেট্রোতে ভ্রমণের ব্যাপারে দিল্লিবাসীকে নিরুৎসাহিত করেছে মেট্রোরেল করপোরেশন।

এদিকে, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানান হয়েছে মেট্রোরেলে ভ্রমণ করতে হলে ‘আরোগ্য সেতু’ মোবাইল অ্যাপ্লিকেশনটি বাধ্যতামূলকভাবে থাকতে হবে। পাশাপাশি, শারীরিক দূরত্ব মেনে কেবলমাত্র করোনা উপসর্গহীনরা মেট্রোরেলে চলাচল করতে পারবেন।

কিন্তু, যেসব শহরে করোনা সংক্রমণ মাত্রা ছাড়িয়েছে সেসব শহরে মেট্রোরেল কার্যক্রম বন্ধ থাকবে বলেও কেন্দ্র সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

বিজ্ঞাপন

অন্যদিকে দিল্লি, নয়দা, চেন্নাই, কোচি, বেঙ্গালুরু, মুম্বাই, জয়পুর, হায়দরাবাদ, নাগপুর, কলকাতা, গুজরাট এবং উত্তর প্রদেশের মেট্রো কর্তৃপক্ষ তাদের নিয়মিত কার্যক্রম চালু করার প্রস্তুতি নিলেও মহারাষ্ট্রের মেট্রো সার্ভিস চলতি মাসে চালু হওয়ার কোনো সম্ভাবনা নেই বলে কেন্দ্রীয় নির্দেশনায় জানানো হয়েছে।

এছাড়াও, মেট্রোরেল সার্ভিসে যাত্রীদের সার্বক্ষণিক সহায়তা করতে সহস্রাধিক নতুন কর্মী নিয়োগ দিয়েছে মেট্রোকর্তৃপক্ষ।

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতে মোট আক্রান্ত হয়েছেন ৪২ লাখ দুই হাজার ৫৬২ জন। মৃত্যু হয়েছে ৭১ হাজার ৬৮৭ জনের।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন